Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

Visva Bharati University: বিশ্বভারতীর প্রাক্তন ছাত্রকে দেশদ্রোহিতা আইনে গ্রেফতার করল ঝাড়গ্রামের পুলিশ

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন ১৩ অক্টোবর ২০২১ ২৩:৩৯
টিপু সুলতানকে গ্রেফতারির মেমো।

টিপু সুলতানকে গ্রেফতারির মেমো।
নিজস্ব চিত্র।

বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র টিপু সুলতান ওরফে মুস্তফা কামালকে দেশদ্রোহিতা আইনে গ্রেফতার করল ঝাড়গ্রাম থানার পুলিশ। বুধবার শান্তিনিকেতনের বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করে নিয়ে যায় ঝাড়গ্রাম জেলা পুলিশ। এর আগেও এই টিপুকে মাওবাদী সন্দেহে গ্রেপ্তার করা হয়েছিল।

বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র টিপুর বাড়ি শান্তিনিকেতন থানার গুরুপল্লি এলাকায়। স্থানীয় সূত্রের জানা গিয়েছে, বুধবার ভোররাতে টিপুকে সেই বাড়ি থেকেই গ্রেফতার করে ঝাড়গ্রাম জেলা পুলিশ। প্রথমে নিয়ে যায় শান্তিনিকেতন থানায়। সেখান থেকে বুধবার সন্ধ্যায় ঝাড়গ্রামে নিয়ে যাওয়া হয়।

Advertisement

বীরভূম জেলা পুলিশ সূত্রের খবর, ইউএপিএ আইনের পাশাপাশি অস্ত্র মজুত ও ব্যবহার (অস্ত্র আইনের ২৫ এবং ২৭ নম্বর ধারা), বিস্ফোরক মজুত ও ব্যবহার সংক্রান্ত ধারাতেও মামলা রুজু করা হয়েছে। ২০১৬ সালের ২৯ জানুয়ারি মাসের একটি মামলার সূত্রেই বুধবার ঝাড়গ্রাম থানার পুলিশ টিপুকে গ্রেফতার করে নিয়ে গিয়েছে। বৃহস্পতিবার তাঁকে ঝাড়গ্রাম আদালতে তোলা হতে পারে।

প্রসঙ্গত, ২০১৯ সালে পশ্চিম মেদিনীপুর জেলা থেকে মাওবাদী-যোগ সন্দেহে টিপুকে গ্রেফতার করা হয়েছিল। জামিনে ছাড়া পেয়ে শান্তিনিকেতনেই ছিলেন তিনি। ইতিমধ্যে শান্তিনিকেতন থানার তরফে গ্রেফতারির কথা নোটিস পাঠিয়ে টিপুর বাবা শেখ কামালউদ্দিনকে জানানো হয়েছে।

আরও পড়ুন

Advertisement