Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Arrest

তছরুপের অভিযোগে ধৃত তৃণমূলের প্রাক্তন প্রধান

শুক্রবার ধৃতদের কলকাতার নগর দায়রা আদালত ২৫ অগস্ট পর্যন্ত পুলিশ হেফাজতে পাঠিয়েছে। আদালতে মুখ্য সরকারি কৌঁসুলি দীপঙ্কর কুণ্ডু ধৃতদের ১০ দিনের পুলিশ হেফাজতের আর্জি জানান।

arrest.

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ০৬:৫৬
Share: Save:

বিভিন্ন সরকারি প্রকল্পের প্রায় ২ কোটি টাকা তছরুপের অভিযোগে মালদহের এক প্রাক্তন পঞ্চায়েত প্রধান-সহ তিন জনকে গ্রেফতার করল রাজ্য দুর্নীতি দমন শাখা বা এসিবি। ধৃতদের নাম সুবোধ সরকার, শৌভেন রায় এবং অপূর্ব বড়াই। বৃহস্পতিবার রাতে ওই তিন জনকে বৈরিগাছি ২ গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে গ্রেফতার করা হয়। ধৃতদের মধ্যে সুবোধ বৈরিগাছি ২ গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রাক্তন প্রধান। শৌভেন পঞ্চায়েতের এগ‌জ়িকিউটিভ অ্যাসিস্ট্যান্ট এবং অপূর্ব ওই গ্রাম পঞ্চায়েতের নির্মাণ সহায়ক।

শুক্রবার ধৃতদের কলকাতার নগর দায়রা আদালত ২৫ অগস্ট পর্যন্ত পুলিশ হেফাজতে পাঠিয়েছে। আদালতে মুখ্য সরকারি কৌঁসুলি দীপঙ্কর কুণ্ডু ধৃতদের ১০ দিনের পুলিশ হেফাজতের আর্জি জানান। ধৃতদের আইনজীবী বি এস চৌবে জামিনের আর্জি জানাননি।

আদালত সূত্রের খবর, ২০১৮ থেকে ২০২৩ পর্যন্ত পঞ্চায়েত প্রধান ছিলেন সুবোধ। প্রাথমিক তদন্তে এসিবি জানতে পারে, ২০২০-২১ এবং ২০২১-২২-এ কোনও কাজ না করেও একশো দিনের কাজের প্রায় ৪০টি প্রকল্পের প্রায় ২ কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে। তবে ওই টাকা কাদের অ্যাকাউন্টে ঢুকেছে বা তাতে লাভবান কারা হয়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে এসিবি। চলতি বছরের মে মাসে গাজল থানায় এই দুর্নীতির অভিযোগ করেন বিডিও। জুনে এই মামলার তদন্তভার যায় এসিবি-র হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Panchayat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE