Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kidnap

Crime: পরিচারিকার খোঁজে গিয়ে অপহৃত পোলবার বৃদ্ধ! তিন লক্ষ মুক্তিপণ দাবি, গ্রেফতার চার অভিযুক্ত

রাতে অভিযুক্তদের নিয়ে পোলবার উদ্দেশে রওনা দেন তদন্তকারীরা। বৃহস্পতিবার অভিযুক্তদের চুঁচুড়া আদালতে তোলা হবে বলে জানিয়েছে পুলিশ।

 জীবনকৃষ্ণ পাল।

জীবনকৃষ্ণ পাল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পোলবা শেষ আপডেট: ১১ মে ২০২২ ২৩:১৮
Share: Save:

বিজ্ঞাপন দিয়ে পরিচারিকার খোঁজ করেছিলেন। তবে সেই বিজ্ঞাপন চোখে পড়েছিল অপহরণকারীদের। তাদের ফাঁদে পড়েই অপহৃত হয়েছিলেন সত্তরোর্ধ্ব বৃদ্ধ। তাঁর মুক্তির দাবিতে তিন লক্ষ টাকাও দাবি করে দুষ্কৃতীরা। তবে শেষরক্ষা হল না। মোবাইলের সূত্র ধরে এক দিনের মধ্যেই পুলিশের জালে পড়ল চার অভিযুক্ত। বুধবার সকালে ওই বৃদ্ধকে পূর্ব মেদিনীপুর থেকে উদ্ধার করে পোলবা থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, মাস দেড়েক আগে পরিচারিকার জন্য খবরের কাগজে বিজ্ঞাপন দিয়েছিলেন পোলবার শঙ্করবাটির বাসিন্দা জীবনকৃষ্ণ পাল। শঙ্করবাটিতে তাঁর দোতলাবাড়িতে ছেলে-বৌমা ও নাতিকে নিয়ে থাকেন সত্তরোর্ধ্ব জীবনকৃষ্ণ। তাঁর বিজ্ঞাপন দেখে অনেকেই ফোনে যোগাযোগ করেন। মাসখানেক আগে পূর্ব মেদিনীপুরের এক মহিলা যোগাযোগ করে জীবনকৃষ্ণের বাড়িতে পরিচারিকার কাজে যোগ দেন। তবে দিন তিনেক কাজ করে হঠাৎ চলেও যান।

অভিযোগ, মঙ্গলবার ওই মহিলা জীবনকৃষ্ণকে ফোন করে বলেন, ‘‘একটা কাজের মেয়ের সন্ধান পাওয়া গিয়েছে। একা থাকে। তাই আপনাকে গিয়ে তাকে নিয়ে আসতে হবে।’’ পরিচারিকার খোঁজ পেয়ে তাঁকে আনতে বুধবার ভোরে গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন জীবনকৃষ্ণ। সঙ্গে ছিলেন তাঁর গাড়ির চালক।

জীবনকৃষ্ণের ছেলে প্রসেনজিতের দাবি, ‘‘বুধবার সকাল ৯টা নাগাদ আমাকে ফোন করে কাঁদতে কাঁদতে বাবা জানান, তাঁকে অপহরণ করে রেখেছে কয়েক জন। তিন লক্ষ টাকা মুক্তিপণ দিলে তবেই ছাড়বে।’’ জীবনকৃষ্ণের ফোন থেকে বেশ কয়েক বার মুক্তিপণের দাবি করা হয় বলে অভিযোগ।

প্রসেনজিৎ বলেন, ‘‘একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর দিয়ে তাতে টাকা দিতে বলে অপহরণকারীরা।’’ সঙ্গে সঙ্গে তিনি পোলবা থানায় গিয়ে ওসি বাপি হালদারের দ্বারস্থ হন। থানার পুলিশ আধিকারিকেরা মোবাইল ফোনের টাওয়ার লোকেশনে দেখতে পান, পূর্ব মেদিনীপুরের ভগবানপুর থানা এলাকায় তা রয়েছে। পুলিশ সূত্রের খবর, নেটওয়ার্কের সমস্যার ভান করে অপহরকারীদের প্রসেনজিৎ বলেন, ‘‘টাকা ট্রান্সফার করা যাচ্ছে না। একটু সময় লাগবে।’’ এর মধ্যে ভিডিয়ো কলে বাবার সঙ্গে এক বার কথাও বলে নেন। এর পর অভিযানে নামে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ভগবানপুর থানার গুড়গ্রামে একটি নির্জন জায়গায় গাড়িতেই আটকে রাখা হয়েছিল বৃদ্ধ ও তাঁর ড্রাইভারকে। পোলবা থানার পুলিশ দ্রুত সেখানে পৌঁছে চার জন অভিযুক্তকে গ্রেফতার করে। তাদের মধ্যে দু’জন মহিলা ও দু’জন পুরুষ। রাতে অভিযুক্তদের নিয়ে পোলবার উদ্দেশে রওনা দেন তদন্তকারীরা। বৃহস্পতিবার অভিযুক্তদের চুঁচুড়া আদালতে তোলা হবে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kidnap Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE