Advertisement
০৮ মে ২০২৪
Higher Secondary Exam

স্কুলগুলিকে অ্যাডমিট কার্ড দেওয়ার দিন এগিয়ে এল

সংসদের নির্দেশ, ক্যাম্প অফিস থেকে অ্যাডমিট কার্ড এবং রেজিস্ট্রেশন সার্টিফিকেট সংগ্রহ করার পর যত তাড়াতাড়ি সম্ভব স্কুলগুলিকে তা পরীক্ষার্থীদের ডেকে দিয়ে দিতে হবে।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ২৩:১৬
Share: Save:

পয়লা মার্চ থেকে চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড ক্যাম্প অফিসের মাধ্যমে স্কুলগুলিকে দেওয়া হবে। সেই সঙ্গে একাদশ থেকে দ্বাদশে ওঠার রেজিস্ট্রেশন সার্টিফিকেটও পয়লা মার্চ থেকে পেতে শুরু করবে স্কুলগুলি। বুধবার বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দিল রাজ্যের উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

সংসদের নির্দেশ, ক্যাম্প অফিস থেকে অ্যাডমিট কার্ড এবং রেজিস্ট্রেশন সার্টিফিকেট সংগ্রহ করার পর যত তাড়াতাড়ি সম্ভব স্কুলগুলিকে তা পরীক্ষার্থীদের ডেকে দিয়ে দিতে হবে। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সচিব তাপস মুখোপাধ্যায় জানিয়েছেন, উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থীরা যখন অ্যাডমিট কার্ড নিতে স্কুলে আসবে, তখনই তাদের পরীক্ষাকেন্দ্রে মোবাইল না নিয়ে যাওয়ার ব্যাপারে সতর্ক করে দিতে হবে।

উচ্চ মাধ্যমিকের অ্যাডমিট কার্ড এবং একাদশ শ্রেণির জন্য রেজিস্ট্রেশন সার্টিফিকেট ক্যাম্প অফিসে পৌঁছনোর কথা ছিল চলতি বছরের ৩ মার্চে। কিন্তু ওই দিন মাধ্যমিক পরীক্ষা থাকায় তা এগিয়ে পয়লা মার্চ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Higher Secondary Exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE