Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ganga Aarti

অচিরেই কলকাতার ঘাটে হবে গঙ্গারতি

গঙ্গারতি অনুষ্ঠান করতে গিয়ে মঙ্গলবারেই কলকাতা পুলিশের সঙ্গে এক প্রস্ত হাতাহাতিতে জড়িয়ে ছিলেন বিজেপি নেতা-সমর্থকেরা। এ দিন অবশ্য সে প্রসঙ্গ উত্থাপন করেননি তিনি।

বাবুঘাটে গঙ্গাসাগরের ট্রানজ়িট শিবিরে স্বামী বিবেকানন্দের ছবিতে পুষ্পার্ঘ্য মুখ্যমন্ত্রীর। ছবি: স্বাতী চক্রবর্তী

বাবুঘাটে গঙ্গাসাগরের ট্রানজ়িট শিবিরে স্বামী বিবেকানন্দের ছবিতে পুষ্পার্ঘ্য মুখ্যমন্ত্রীর। ছবি: স্বাতী চক্রবর্তী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ০৬:৪০
Share: Save:

বারাণসীর ধাঁচে শহর কলকাতায় গঙ্গারতির কথা আগেই ঘোষণা করেছিলেন তিনি। বুধবার, বাবুঘাটে গঙ্গাসাগরের পুণ্যার্থীদের স্বাগত জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, ‘‘স্বামী বিবেকানন্দের জন্মদিনে বাবুঘাটে সন্ধ্যা আরতির প্রস্তুতি শুরু করে দিয়েছি আমরা। বারাণসীর ধাঁচে কলকাতায় গঙ্গা আরতির কথা বলেছিলাম। সেই প্রস্তুতির কাজও শুরু হয়ে গিয়েছে। শেষ হলেই গঙ্গারতি শুরু হবে।’’ সেই সঙ্গে দক্ষিণেশ্বর এবং বেলুড়েও যে গঙ্গারতির পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের, আগাম তা জানিয়েও রেখেছেন তিনি।

গঙ্গারতি অনুষ্ঠান করতে গিয়ে মঙ্গলবারেই কলকাতা পুলিশের সঙ্গে এক প্রস্ত হাতাহাতিতে জড়িয়ে ছিলেন বিজেপি নেতা-সমর্থকেরা। এ দিন অবশ্য সে প্রসঙ্গ উত্থাপন করেননি তিনি। তবে, বিজেপির নামোচ্চারণ না করেও গেরুয়া শিবিরকে ঠারেঠোরে কটাক্ষ করতে কসুর করেননি মুখ্যমন্ত্রী। তিনি ফের মনে করিয়ে দিয়েছেন, কুম্ভ মেলা দিল্লির অনুদান-পুষ্ট। সে মেলা রেল ও সড়কপথে সুগম। কেন্দ্রীয় অনুদানহীন গঙ্গাসাগর মেলা প্রায় যোগাযোগহীন জলবেষ্টিত এক প্রান্তিক জায়গায় হওয়া সত্ত্বেও সে মেলায় পুণ্যার্থীদের থেকে কোনও কর নেওয়া হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ganga Aarti Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE