Advertisement
১৯ জুন ২০২৪
Jagdeep Dhankhar

Jagdeep Dhankhar: ভাষণ সম্প্রচার বন্ধ জরুরি অবস্থার শামিল, স্পিকারকে কড়া চিঠি দিলেন রাজ্যপাল ধনখড়

চিঠিতে ধনখড় লিখেছেন, তিনি বিধানসভায় যাওয়ার পরেও গেট বন্ধ রাখা হয়েছে। এমনকি স্পিকার নিজেও উপস্থিত থাকেননি। এ ভাবে তাঁকে অপমান করা হয়েছে।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১৭:০৩
Share: Save:

রাজ্যপাল বিধানসভার কাজে হস্তক্ষেপ করছেন বলে লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে চিঠি দিয়েছিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এ বার সরাসরি বিমানকে চিঠি দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। লিখলেন, ‘স্পিকার নিজেই রাজ্যপাল পদটির অবমাননা করেছেন। বিধানসভায় আমার ভাষণ সম্প্রচার বন্ধ করা হয়েছে, যা জরুরি অবস্থার শামিল।’

চিঠিতে ধনখড় লেখেন, ‘লোকসভার সাংসদকে দেওয়া আপনার চিঠি আমাকে ব্যথিত করেছে। এর থেকে দুঃখজনক কিছু হতে পারে না। আপনার এই অভিযোগ সংবিধানের পরিপন্থী। বরং বার বার আপনার কাজে রাজ্যপাল পদটির অবমাননা করা হয়েছে। আমি বিধানসভায় যাওয়ার পরেও গেট বন্ধ রাখা হয়েছে। এমনকি আপনি নিজেও উপস্থিত থাকেননি। আমাকে অপমান করা হয়েছে। বিধানসভার অধিবেশন শুরু হওয়ার আগে রাজ্যপালের ভাষণ দেখানো হবে না বলে জানানো হয়েছে। এই অবস্থা জরুরি অবস্থার শামিল। যদিও মুখ্যমন্ত্রী ও রাজ্যের অর্থমন্ত্রীর বক্তব্য দেখানো হয়েছে।’

ধনখড় আরও লেখেন, ‘আপনি সংবাদমাধ্যমের সামনে জানিয়েছেন, রাজভবনে পাঠানো একাধিক বিল ফেরত পাঠানো হয়নি। এই অভিযোগও খুব দুঃখজনক। কারণ রাজ্যপাল কোনও কাজ ফেলে রাখেননি।’ এই প্রসঙ্গে দু’টি বিলের কথা উল্লেখ করেছেন তিনি। একটি ‘ডানলপ ইন্ডিয়া’ ও একটি ‘গণপিটুনি রোধক বিল’।

রাজ্যপাল পদে শপথ নেওয়ার পর থেকেই একাধিক বিষয়ে রাজ্যের সঙ্গে সঙ্ঘাত হয়েছে ধনখড়ের। তার মধ্যে সাম্প্রতিকতম হল জৈন হাওয়ালা-কাণ্ড। নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন, জৈন হাওয়ালা-কাণ্ডের চার্জশিটে নাম ছিল ধনখড়ের। এই অভিযোগের জবাবও কয়েক ঘণ্টার মধ্যেই দিয়েছেন ধনখড়। তিনি বলেন, ‘‘অসত্য বলছেন মুখ্যমন্ত্রী।’’ সেই সঙ্ঘাতের মধ্যেই এ বার বিমানকে কড়া চিঠি পাঠালেন রাজ্যপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jagdeep Dhankhar Biman Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE