Advertisement
২৯ এপ্রিল ২০২৪
SSKM

এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ক্যাশলেশ চিকিৎসার সুবিধা পাবেন সপরিবার সরকারি কর্মীরা

এসএসকেএমের এই কেবিনগুলির ভিতরে বেসরকারি হাসপাতালের মতো সুযোগ-সুবিধা রয়েছে। প্রতি কেবিনে সোফা, এসি, আরামকেদারা, টিভি-সহ আরও বেশ কিছু বন্দোবস্ত এখানে রয়েছে।

Govt employees can avail cashless services at SSKM Hospital Woodburn Ward under Govt Health Scheme

এসএসকেএম হাসপাতাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৪:৪৬
Share: Save:

এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডের ব্যয়বহুল কেবিনগুলিতে এ বার ক্যাশলেশ চিকিৎসার সুবিধা পাবেন রাজ্যের সরকারি কর্মী, পেনশনভোগী ও ফ্যামিলি পেনশনভোগীরা। সম্প্রতি এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ওয়েস্ট বেঙ্গল হেলথ স্কিমে’ মিলবে এই ‘ক্যাশলেশ’ সুবিধা। নতুন এই সুবিধা মেলায় খুশি সরকারি কর্মচারীদের একাংশ। কারণ, একটা সময় পর্যন্ত উডবার্ন ওয়ার্ডে ক্যাশলেশ চিকিৎসার সুবিধা শুধু মাত্র নেতা-মন্ত্রী ও বিত্তশালীদের মধ্যেই সীমাবদ্ধ ছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পিপিপি মডেল চালু করার পরেই এখানে সরকারি কর্মচারীদের স্বাস্থ্য পরিষেবা পাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সরকারি ঘোষণা অনুযায়ী, দু’লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসা সম্পূর্ণ ‘ক্যাশলেশ’ হবে। খরচ তার বেশি হলে ভোক্তাকে সেই ব্যয় বহন করতে হবে। খরচ পাঁচ লক্ষ টাকা ছাড়ালে ‘ওয়েস্ট বেঙ্গল হেলথ স্কিম’ অথরিটিকে বিষয়টি জানাতে হবে। এই পদ্ধতিতে সরকারি কর্মী, পেনশনভোগী ও ফ্যামিলি পেনশনভোগীরা পরিষেবা পেতে পারবেন। বর্তমানে এসএসকেএমের এই ওয়ার্ডে ৩৫টি কেবিন রয়েছে। ছোট কেবিনগুলির দৈনিক ভাড়া ২ হাজার ৫০০ টাকা। বড় কেবিনের ভাড়া দিনে চার হাজার টাকা। রয়েছে দৈনিক দু’ হাজার টাকা বেডভাড়ার টুইন শেয়ারিং কেবিনও।

এসএসকেএমের এই কেবিনগুলির ভিতরে বেসরকারি হাসপাতালের মতো সুযোগ সুবিধা রয়েছে। সোফা, এসি, আরামকেদারা, প্রতি কেবিনে টিভি-সহ আরও বেশ কিছু বন্দোবস্ত রয়েছে। এখন থেকে সরকারি হেলথ স্কিমে আবেদন করলেই এই সব সুযোগ সুবিধা একেবারে ‘ক্যাশলেশ’ পদ্ধতিতে সরকারি কর্মী ও তাঁদের আত্মীয় পরিজন চিকিৎসা করাতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE