Advertisement
০৭ মে ২০২৪
West Bengal SSC Scam

প্রভাবশালীদের হাত ধরে নিয়োগ? সিবিআইয়ের মুখোমুখি হাই কোর্টের আদেশে চাকরি হারানো কর্মীরা

হাই কোর্টের নির্দেশে গ্রুপ ডি এবং গ্রুপ সি-এর বেশ কয়েক জন কর্মীর চাকরি গিয়েছে। অভিযোগ, বেআইনি ভাবে তাঁদের নিয়োগ হয়েছিল। তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে তলব করে সিবিআই।

 নিজাম প্যালেসে হাজিরা দিলেন চাকরি হারানো কর্মীরা।

নিজাম প্যালেসে হাজিরা দিলেন চাকরি হারানো কর্মীরা। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৩:১০
Share: Save:

কলকাতা হাই কোর্টের নির্দেশে যে গ্রুপ ডি কর্মীদের চাকরি গিয়েছে, তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছিল সিবিআই। বুধবার তাঁরা নিজাম প্যালেসে হাজিরা দিলেন। কী ভাবে তাঁরা চাকরি পেয়েছিলেন, তাঁদের নিয়োগের পিছনে প্রভাবশালী কারও হাত ছিল কি না, সে সব কথাই তাঁদের কাছে জানতে চান কেন্দ্রীয় গোয়েন্দারা।

হাই কোর্টের নির্দেশে গ্রুপ ডি এবং গ্রুপ সি-এর বেশ কয়েক জন কর্মীর চাকরি গিয়েছে। বেআইনি ভাবে তাঁদের নিয়োগ হয়েছিল বলে অভিযোগ। তাই তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্যালেসে তলব করেছিল সিবিআই। হাই কোর্টের নির্দেশেই চাকরি হারানো কর্মীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বুধবার সিবিআইয়ের তলবে সাড়া দিয়ে নিজাম প্যালেসে হাজিরা দেন গ্রুপ ডি-র চাকরি হারানো ৫০ জন কর্মী। এঁরা সকলেই হাওড়ার আমতা ও বাগনানের বাসিন্দা। চাকরির যাবতীয় নথিপত্র সঙ্গে নিয়েই এসেছিলেন তাঁরা।

এর আগে গ্রুপ সি-এর যে কর্মীদের চাকরি গিয়েছে, তাঁদেরও তলব করেছিল সিবিআই। সূত্রের খবর, তাঁদের নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত খুঁটিনাটি জানতে চায় সিবিআই। সেই প্রশ্নই করা হচ্ছে কর্মীদের। কী ভাবে তাঁরা চাকরি পেয়েছিলেন, ঘুরপথে কোনও রাজনৈতিক প্রভাবশালী ব্যক্তিকে ধরে চাকরির বন্দোবস্ত পাকা করেছিলেন কি না, সে সব প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে কর্মীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal SSC Scam Group D CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE