Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Duare sarkar

মিলেছে ‘বিপুল সাড়া’, এক মাস চলার পরে পাঁচ দিনের জন্য বাড়ানো হচ্ছে ‘দুয়ারে সরকার’-এর মেয়াদ

রাজ্য প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এক মাসে ‘দুয়ারে সরকার’ কর্মসূচিতে বিভিন্ন প্রকল্পের উপভোক্তা হতে চেয়ে প্রায় সত্তর লক্ষ মানুষ আবেদন করেছেন। তাই কর্মসূচির মেয়াদবৃদ্ধির সিদ্ধান্ত।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১২:৩৮
Share: Save:

দুয়ারে সরকার কর্মসূচির মেয়াদ আরও ৫ দিন বাড়াল রাজ্য সরকার। ১ নভেম্বর থেকে শুরু হওয়া এই কর্মসূচি বুধবারে (৩০ নভেম্বর) শেষ হওয়ার কথা ছিল। কিন্তু এই কর্মসূচিতে বিভিন্ন সামাজিক প্রকল্পে নাম নথিভুক্ত করার জন্য মানুষের বিপুল সাড়া দেখে এর মেয়াদবৃদ্ধির সিদ্ধান্ত নেয় রাজ্য প্রশাসন।

Advertisement

বুধবার রাজ্যের মুখ্যসচিবের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়, আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত দুয়ারে সরকার এবং পাড়ায় সমাধান কর্মসূচি চলবে। এই কয়েক দিনে আগের মতোই অস্থায়ী শিবিরে এসে ‘লক্ষ্মীর ভান্ডার’ কিংবা ‘কন্যাশ্রী’র মতো সামাজিক প্রকল্পের জন্য নাম নথিভুক্ত করা যাবে। রাজ্য প্রশাসনের একটি সূত্র মারফত জানা গিয়েছে, গত এক মাসে দুয়ারে সরকার কর্মসূচিতে বিভিন্ন প্রকল্পের উপভোক্তা হতে চেয়ে প্রায় সত্তর লক্ষ মানুষ আবেদন করেছেন। কর্মসূচিকে ঘিরে মানুষের এই ‘বিপুল সাড়া’ দেখেই এর মেয়াদবৃদ্ধির সিদ্ধান্ত নেয় নবান্ন।

বিরোধী রাজনৈতিক দলগুলির অবশ্য দাবি, রাজ্যে পঞ্চায়েত ভোটের আগে গ্রামাঞ্চলে জনভিত্তি মজবুত করার লক্ষেই এই পদক্ষেপ করেছে রাজ্যের তৃণমূল সরকার। শাসকদলের অবশ্য দাবি, প্রকৃত উপভোক্তাদের হাতে প্রকল্পের সুযোগ সুবিধা পৌঁছে দিতেই সরকারের এই উদ্যোগ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.