Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Weather Update

Weather Update: বৃহস্পতি থেকে বৃষ্টির পূর্বাভাস রাজ্য জুড়ে, চলবে সরস্বতী পুজো পর্যন্ত, কমবে শীত

উত্তরবঙ্গের ৮ জেলায় শিলাবৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গেরও বেশ কিছু জেলায়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৩০
Share: Save:

শনিবার সরস্বতী পুজোর দিন বৃষ্টি হতে পারে কলকাতা-সহ রাজ্যের প্রায় সব জেলায়। একই সঙ্গে শীত কমতে শুরু করল বলেও পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

আগামী বৃহস্পতিবার থেকে শনিবার সকাল পর্যন্ত রাজ্য জুড়ে বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। তবে হাওয়া অফিসের আবহবিদরা মনে করছেন, শনিবার সারাদিনও বৃষ্টি চলতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। মূলত পশ্চিমী ঝঞ্ঝার কারণেই আবহাওয়ার এই বদল বলে জানাচ্ছেন তাঁরা।

বৃহস্পতিবার সকাল থেকেই বৃষ্টি শুরু হতে পারে উত্তরবঙ্গের সব জেলায়। ওই দিনই দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

উত্তরবঙ্গের ৮ জেলাতে শিলাবৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতেও। শনিবারের পর বৃষ্টি কমলেও, কনকনে ঠান্ডা ফিরে আসার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। ফেব্রুয়ারির মাঝামাঝি তাপমাত্রা কিছুটা নামতে পারে। কিন্তু তা ১২ ডিগ্রিতে নামার আর কোনও সম্ভাবনা নেই বলেই মনে করছে আলিপুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Update kolkata weather Strom
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE