Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Ahmedabad

Girlchild: দু’দশক পর পরিবারে কন্যাসন্তান, ঘোড়ার গাড়িতে শোভাযাত্রা করে ঘরে নিয়ে এলেন দাদু!

ছেলের ঘরে কন্যাসন্তান হওয়ায় আমদাবাদের নরেন্দ্র আসরানি যা করলেন তা দেখে অনেকেই সাধুবাদ জানাচ্ছেন।

সদ্যোজাতকে নিয়ে ছেলে হর্ষ এবং তাঁর স্ত্রী জ্যোতি।

সদ্যোজাতকে নিয়ে ছেলে হর্ষ এবং তাঁর স্ত্রী জ্যোতি।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ১৬:৫০
Share: Save:

আকছার শুনতে পাওয়া যায়, কন্যাসন্তান জন্মালে তাকে হয় ফেলে দিয়ে আসা হচ্ছে, বা খুন করা হচ্ছে। আবার কখনও জন্মদাত্রী মাকে চরম গঞ্জনার শিকার হতে হচ্ছে শ্বশুরবাড়িতে। কিন্তু ছেলের ঘরে কন্যাসন্তান হওয়ায় আমদাবাদের নরেন্দ্র আসরানি যা করলেন তা দেখে অনেকেই সাধুবাদ জানাচ্ছেন।

২৯ জানুয়ারি। আসরানি পরিবার ফের নাচ-গানে মেতে উঠেছিল। এই দিনটাই যেন তাঁদের জীবনের সেরা সময় ছিল! নরেন্দ্ররা আট ভাই। কারও ঘরেই কন্যাসন্তান নেই। নরেন্দ্রর ছেলে হর্ষের স্ত্রী জ্যোতি কন্যাসন্তান জন্ম দিতেই আসরানি পরিবার খুশির জোয়ারে ভেসে গিয়েছে। প্রায় দু’দশক পর আসরানি পরিবারে কন্যাসন্তান আসায় তাকে স্বাগত জানাতে তাই একটু অন্য রকম পরিকল্পনা করেন নরেন্দ্র।

জ্যোতি কন্যাসন্তানের জন্ম দিয়েছে। এই খবরটি নরেন্দ্রর কাছে পৌঁছতেই তিনি ওই সন্তানকে স্বাগত জানানোর জন্য ঘোড়ার গাড়ি, ব্যান্ড-সহ শোভাযাত্রার আয়োজন করেন। হাসপাতাল থেকে সেই শোভাযাত্রা সহযোগে সন্তানকে নিয়ে বাড়িতে পৌঁছন হর্ষ এবং জ্যোতি।

নরেন্দ্র বলেন, “সাধারণত আমরা দেখি কোনও মা কন্যাসন্তান জন্ম দেওয়ার পরই তাঁর উপর অত্যাচার শুরু হয়। কন্যাসন্তানকে আস্তাকুঁড়ে ফেলে আসা হয়। আমরা সব সময়ই চাইতাম ঘরে কোনও কন্যাসন্তান আসুক। তাই যখন শুনলাম জ্যোতি কন্যাসন্তানের জন্ম দিয়েছে, খুশি আর আবেগকে ধরে রাখতে পারিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ahmedabad Girl child Grandfather
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE