Advertisement
১১ মে ২০২৪
Mamata Banerjee

Hanskhali Minor Girl Death: মুখ্যমন্ত্রী হয়ে উনি এই কথা বললেন কী করে? ক্ষোভ হাঁসখালির নির্যাতিতার বাবার

মুখ্যমন্ত্রীর এই মন্তব্য নিয়ে ইতিমধ্যেই বির্তক শুরু হয়েছে। আইনজীবী সব্যসাচী বন্দ্যোপাধ্যায় হাই কোর্টে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করার আবেদন জানিয়েছেন। আদালতও বিষয়টি বিবেচনা করার কথা জানিয়েছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে ক্ষুব্ধ নির্যাতিতার বাবা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে ক্ষুব্ধ নির্যাতিতার বাবা। — নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
নদিয়া শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ১৪:১২
Share: Save:

নদিয়ার হাঁসখালির ধর্ষণ-কাণ্ডকে ‘ছোট ঘটনা’ বলে মন্তব্য করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে অভিযোগের সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। তাঁর ওই মন্তব্যে অত্যন্ত ক্ষুদ্ধ হয়েছেন নির্যাতিতার বাবা। এক জন মুখ্যমন্ত্রী কী ভাবে এমন কথা বলতে পারেন, তিনি সে প্রশ্নও তুলেছেন। মঙ্গলবার নির্যাতিতার বাবা বলেন, ‘‘ উনি এক জন মুখ্যমন্ত্রী হয়ে এই কথা কী করে বললেন?’’ তিনি অভিযুক্তদের ফাঁসির দাবিও জানিয়েছেন।

মুখ্যমন্ত্রী বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গণের উদ্বোধনী অনুষ্ঠানে সোমবার হাঁসখালির ঘটনা প্রসঙ্গে মন্তব্য করেন। সেখানে তিনি বলেন, ‘‘আপনি রেপ বলবেন, না কি প্রেগনেন্ট বলবেন, না কি লভ অ্যাফেয়ার বলবেন... না কি শরীরটা খারাপ ছিল, না কি কেউ ধরে মেরেছে... আমি পুলিশকে বলেছি, ঘটনাটা কী? ঘটনাটা খারাপ। গ্রেফতার হয়েছে। মেয়েটার নাকি লভ অ্যাফেয়ার ছিল শুনেছি।’’

মুখ্যমন্ত্রীর এই মন্তব্য নিয়ে ইতিমধ্যেই বির্তক শুরু হয়েছে। আইনজীবী সব্যসাচী বন্দ্যোপাধ্যায় হাই কোর্টে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করার আবেদন জানিয়েছেন। আদালতও বিষয়টি বিবেচনা করার কথা জানিয়েছেন। এর আগে নির্যাতিতার মা তাঁর মেয়ে সম্পর্কে মুখ্যমন্ত্রীর করা ‘অন্তঃসত্ত্বা’ মন্তব্যের প্রতিবাদ জানিয়ে বলেছিলেন, ‘‘মেয়ে অন্তঃসত্ত্বা ছিল না। ব্রজই আমার মেয়েকে ধর্ষণ করেছে।’’ ঘটনায় মূল অভিযুক্ত ব্রজগোপাল গয়ালি এখন পুলিশি হেফাজতে।

এই ধর্ষণ-কাণ্ড নিয়ে ইতিমধ্যেই একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাই কোর্টে। জনস্বার্থ মামলা দায়ের করেছেন আইনজীবী সুস্মিতা সাহা দত্ত। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Hanskhali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE