Advertisement
১৭ মে ২০২৪
Harsh Neotia

ইডি দফতরে হর্ষ নেওটিয়া, কেন ডাকল কেন্দ্রীয় সংস্থা? প্রশ্নের উত্তরে কী বললেন শিল্পপতি

মঙ্গলবার সকালে শিল্পপতি হর্ষবর্ধন নেওটিয়া হাজির হন ইডি দফতরে। সূত্রের খবর, জিজ্ঞাসাবাদ করার জন্যই তাঁকে তলব করেছেন তদন্তকারী অফিসারেরা।

Harsh Neotia go to CGO Complex for questioning

মঙ্গলবার সকালে ইডি দফতরে ঢুকছেন শিল্পপতি হর্ষ নেওটিয়া। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১০:১১
Share: Save:

শিল্পপতি হর্ষবর্ধন নেওটিয়াকে এ বার তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টর (ইডি)। মঙ্গলবার সকালে তিনি হাজির হন ইডি দফতরে। তবে কেন তাঁকে ডাকা হল তা এখনও স্পষ্ট নয়।

মঙ্গলবার সকালে সিজিও কমপ্লেক্সের সামনে এসে থামে শিল্পপতি নেওটিয়ার গাড়ি। গাড়ি থেকে নেমে তিনি সোজা প্রবেশ করেন ইডি দফতরে। সাংবাদিকরা জিজ্ঞাসা করেন তাঁকে ডাকা হয়েছে কি? সেই প্রশ্নের জবাবে শিল্পপতি শুধু মাথা নেড়ে ‘হ্যাঁ’ জানান। তার পর সাংবাদিকদের একাধিক প্রশ্ন করলেও তিনি তেমন কোনও উত্তর দেননি।

কেন আপনাকে ডাকা হল? সেই প্রশ্নের জবাবে হর্ষ বলেন, ‘‘বলব, এসে বলব।’’ কোন মামলায় তাঁকে তলব করা হল, সেই প্রশ্নের জবাবেও একই কথা বলেন শিল্পপতি।

শিল্প মহলে খুবই পরিচিত নাম হর্ষবর্ধন নেওটিয়া। কলকাতাতেই জন্ম তাঁর। এই শহরেই পড়াশোনা এবং বেড়ে ওঠা। অম্বুজা নেওটিয়া গ্রুপের কর্ণধার তিনি। পশ্চিমবঙ্গে একাধিক শিল্প গড়ে তুলেছেন তিনি। মূলত নির্মাণ কাজের সঙ্গে জড়িত তাঁর কোম্পানি। এ রাজ্যে বহু মামলায় তদন্ত করছে ইডি। নিয়োগ দুর্নীতি থেকে গরু-কয়লা পাচার মামলার তদন্তভার তাদের হাতে। ইডির দাবি, এই সব মামলায় বিপুল পরিমাণ আর্থিক লেনদেন হয়েছে। তবে শিল্পপতি হর্ষবর্ধনকে কেন ডাকা হল, কোন মামলায় তলব করল ইডি— সেই সব প্রশ্নের উত্তর নিয়ে জল্পনা শুরু হয়েছে নানা মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Harsh Neotia ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE