Advertisement
০৩ মে ২০২৪
Calcutta High Court

টিকাকরণে সঠিক ভাতার নির্দেশ কোর্টে

মামলাকারীদের আইনজীবী কৌস্তভ বাগচী জানান, গোটা রাজ্যে যখন একটি নির্দিষ্ট হারে ভাতা দেওয়ার কথা বলা হয়েছিল তখন শুধু পুরুলিয়া জেলায় তার ব্যতিক্রম হবে কেন সেটাই ছিল মূল প্রশ্ন।

representational image

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ০৭:৪৫
Share: Save:

কোভিড টিকাকরণে যুক্ত স্বেচ্ছাসেবকদের গোটা রাজ্যে দৈনিক ৫৫০ টাকা ভাতা দেওয়া হয়েছিল। শুধু পুরুলিয়া জেলায় সেই ভাতার পরিমাণ ছিল দৈনিক ৯০ টাকা!

এর বিরুদ্ধে প্রশাসনের কাছে দরবার করেও সুরাহা হয়নি বলে অভিযোগ উঠেছে। শেষে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা। সেই মামলায় সম্প্রতি বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের নির্দেশ, পুরুলিয়ার টিকাকরণে যুক্ত স্বেচ্ছাসেবকদের দৈনিক ৫৫০ টাকা হারে ভাতা দিতে হবে ও বকেয়া প্রাপ্য জেলা স্বাস্থ্য আধিকারিককে নির্দেশ দেওয়ার তিন সপ্তাহে মেটাতে হবে।

মামলাকারীদের আইনজীবী কৌস্তভ বাগচী জানান, গোটা রাজ্যে যখন একটি নির্দিষ্ট হারে ভাতা দেওয়ার কথা বলা হয়েছিল তখন শুধু পুরুলিয়া জেলায় তার ব্যতিক্রম হবে কেন সেটাই ছিল মূল প্রশ্ন। এর সদুত্তর সরকার দিতে পারেনি। মূলত আটটি জেলায় টিকাকরণ কর্মসূচিতে স্বেচ্ছাসেবক নেওয়া হয়েছিল বলে খবর। কৌস্তভ জানান, এর আগে একই ঘটনায় আর একটি মামলা হয়েছিল। সেই মামলায় কোর্ট প্রশাসনকে বিষয়টি বিবেচনা করতে বলেছিল। এই মামলায় শেষ মুহূর্তে প্রশাসন নতুন নির্দেশ নিয়ে এসেছিল। সেই নির্দেশ বিচারপতির পর্যবেক্ষণে ‘ক্ষতি মেরামতের চেষ্টা’ হিসাবে উল্লেখ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court COVID Vaccine purulia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE