Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Weather Update

Weather in India: দেশ জুড়ে তাপপ্রবাহের দাপটে ইতি, স্বস্তির বার্তা দিল মৌসম ভবন

মৌসম ভবনের আবহবিদ আরকে জেনামানি বলেন, ‘‘দিল্লি, পঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশ-সহ ভারতের বেশির ভাগ জায়গায় তাপপ্রবাহ শেষ হয়েছে।’’

ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ মে ২০২২ ২০:৪৬
Share: Save:

অবশেষে দেশ জুড়ে তাপপ্রবাহের দাপট কাটতে চলেছে। একাধিক টুইট করে স্বস্তির বার্তা শোনাল মৌসম ভবন। পাশাপাশি কোন কোন রাজ্যে বৃষ্টি হবে তাও জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার থেকে শুরু করে বুধবার পর্যন্ত ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরপূর্ব ভারতে। অন্য দিকে শুক্রবার পর্যন্ত পূর্ব এবং দক্ষিণ ভারতের উপকূলবর্তী এলাকায় কালবৈশাখীর মতো ঝোড়ো হাওয়া বইতে পারে।

মৌসম ভবনের আবহবিদ আরকে জেনামানি বলেন, ‘‘দিল্লি, পঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশ-সহ ভারতের বেশির ভাগ জায়গায় তাপপ্রবাহ শেষ হয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা বেশ সক্রিয় হওয়ার ফলে আগামী ৬-৭ দিন তাপমাত্রা আর বাড়বে না।’’ তিনি জানিয়েছেন, রাজধানী দিল্লিতে আগামী ৩ মে বৃষ্টি হবে।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, আন্দামানের দক্ষিণ ও পূর্ব উপকূলবর্তী এলাকায় ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া বইবার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া বিহার, ঝাড়খণ্ড, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ওড়িশায় আগামী ৫ দিনের মধ্যে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এ ছাড়া সোমবার থেকে পশ্চিমবঙ্গ এবং সিকিমের হিমালয় সংলগ্ন পার্বত্য এলাকায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এ ছাড়া সোম এবং মঙ্গলবার অরুণাচল প্রদেশে বৃষ্টি হতে পার। এ ছাড়া অসম, মেঘালয়, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টিপাত হতে পারে আগামী দু’দিনে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.