Advertisement
২৭ জুলাই ২০২৪
West Bengal Weather Update

রেমালের প্রভাব কাটতেই গরম ফিরল কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, ভারী বৃষ্টিতে ভিজবে উত্তরের পাঁচ জেলা

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ২.২ ডিগ্রি বেশি। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে।

উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস।

উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ০৯:৫০
Share: Save:

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ভারী বৃষ্টিতে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা ভিজলেও রেমাল বিদায় নেওয়ার পরেই ভ্যাপসা গরম পড়েছে রাজ্য জুড়ে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বরং তাপমাত্রা আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আলিপুর জানিয়েছে, আগামী দুই থেকে তিন দিনের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। তাপমাত্রা বাড়ার পাশাপাশি কয়েক দিন পর বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। জুন মাসের প্রথম সপ্তাহ থেকে দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এমনকি মে মাসের শেষ দিনেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণের কয়েকটি জেলায়।

বুধবার সকাল থেকে কলকাতার আকাশ মেঘলা থাকবে। কোথাও কোথাও অতি হালকা থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ২.২ ডিগ্রি বেশি। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে দুই ডিগ্রি কম।

বুধবার রাত সাড়ে ১১টা পর্যন্ত দিঘা এবং বকখালি এলাকায় সমুদ্রে ঢেউয়ের উচ্চতা বেশি হতে পারে বলে জানিয়েছে আলিপুর। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় আপাতত বৃষ্টি না হলেও উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়াও। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে জেলাগুলিতে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। শুক্রবার পর্যন্ত উত্তরের এই পাঁচ জেলা ভারী বৃষ্টিতে ভিজতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE