Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Weather Forecast

Heavy Rainfall: উত্তর-পশ্চিমে সরছে নিম্নচাপ, আগামী দু’দিন ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

ওড়িশার উপর দিয়ে উত্তর ও উত্তর-পশ্চিমের দিকে সরছে নিম্নচাপ। তার জেরে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৬:২৮
Share: Save:

ওড়িশার উপর দিয়ে ক্রমেই উত্তর এবং উত্তর-পশ্চিমের দিকে সরছে নিম্নচাপ। তার জেরে মঙ্গলবার, ৯ অগস্ট থেকে বৃহস্পতিবার ১১ অগস্ট পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। রাজ্যের মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করেছে হাওয়া অফিস।

হাওয়া অফিস জানিয়েছে, এখন ভুবনেশ্বরের ৭০ কিলোমিটার উত্তর এবং উত্তর-পশ্চিমে রয়েছে গভীর নিম্নচাপ। ক্রমে এগোচ্ছে পড়শি রাজ্য ছত্তীসগঢ়ের দিকে। ১০ অগস্ট, বুধবার তা শক্তিক্ষয় করে সাধারণ নিম্নচাপে পরিণত হবে।

নিম্নচাপের প্রভাবে মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে। ১০ অগস্ট, বুধবার ভারী বৃষ্টির হতে পারে কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে। ১১ অগস্ট, বৃহস্পতিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এ সব জেলায় হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। তাদের আশঙ্কা, এই বৃষ্টির কারণে সব্জি চাষে ক্ষতি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Forecast Heavy Rain Depression
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE