Advertisement
০৪ মে ২০২৪
West Bengal Weather Update

ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে, রাত থেকেই বাড়বে দাপট, কী বলছে পূর্বাভাস?

আলিপুর আবহাওয়া দফতরের মঙ্গলবার সকালের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গের পাঁচটি জেলায় অতি ভারী বৃষ্টি (৭ থেকে ২০ সেন্টিমিটার) হতে পারে মঙ্গলবার। ভারী বৃষ্টি হবে কলকাতাতেও।

Heavy to very heavy rain forecast in parts of South Bengal.

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ০৯:৫১
Share: Save:

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সর্বত্র ভারী বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। পাঁচটি জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গলবার রাত থেকে বৃষ্টির দাপট বৃদ্ধি পাবে। বুধবার সকালেও ভারী বৃষ্টি চলবে।

আলিপুর আবহাওয়া দফতরের মঙ্গলবার সকালের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়ার কিছু কিছু এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি (৭ থেকে ২০ সেন্টিমিটার) হতে পারে। সেই সঙ্গে বজ্রপাত এবং ঝোড়ো হাওয়ার সম্ভাবনাও রয়েছে। কমলা সতর্কতা জারি করা হয়েছে এই পাঁচটি জেলায়। এ ছাড়া, দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টি হতে পারে। কয়েকটি এলাকায় বৃষ্টির পরিমাণ থাকবে ৭ থেকে ১১ সেন্টিমিটারের কাছাকাছি। এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

মঙ্গলবারের পর বুধবারও দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি চলবে। বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে।

বৃহস্পতিবার থেকে অবশ্য বৃষ্টির দাপট কমে যাবে। ওই দিন থেকে কোনও জেলাতেই আর বৃষ্টির পূর্বাভাস নেই।

হাওয়া অফিস জানিয়েছে, উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। যা ক্রমে গভীর নিম্নচাপে পরিণত হবে। মঙ্গলবার উত্তর-পশ্চিম দিকে প্রবাহিত হয়ে তা বাংলাদেশ উপকূলের কাছে পৌঁছবে। এর প্রভাবেই দক্ষিণবঙ্গে দু’দিন ধরে বৃষ্টি চলবে বলে জানিয়েছেন আবহবিদেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather News Rain Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE