Advertisement
১৬ এপ্রিল ২০২৪
higher secondary result

Higher Secondary Exam: উচ্চ মাধ্যমিক: ৩০ জুলাইয়ের পর নয় রিভিউ আবেদন, জানাল সংসদের নির্দেশিকা

নির্দেশিকায় বলা হয়েছে, যদি রাজ্য সরকার অনুমতি দেয়, তা হলে ফল নিয়ে অসন্তুষ্ট পরীক্ষার্থী নতুন করে পরীক্ষায় বসতে পারবেন।

মহুয়া দাস।

মহুয়া দাস। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২১ ২২:১০
Share: Save:

আগামী ৩০ জুলাইয়ের পরে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের রিভিউ-এর কোনও আবেদন গ্রহণ করা হবে না। বুধবার এই নির্দেশিকা জারি করেছে পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ

নয়া নির্দেশিকায় বলা হয়েছে, রিভিউ সংক্রান্ত সমস্ত আবেদন গ্রহণের শেষ দিন আগামী শুক্রবার। পাশাপাশি ওই নির্দেশিকা জানাচ্ছে, সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক সংসদে একাদশ শ্রেণির যে নম্বর জমা দিয়েছেন, কেবলমাত্র সেটিই বিবেচনা করা হবে। নতুন করে কোনও নম্বর পাঠালে তা বিচার্য হবে না।

রিভিউয়ের পর যে ফল ঘোষিত হবে তা ‘চূড়ান্ত’ বলেও জানিয়েছে সংসদ। নির্দেশিকায় বলা হয়েছে, যদি রাজ্য সরকার অনুমতি দেয়, তা হলে ফল নিয়ে অসন্তুষ্ট পরীক্ষার্থী নতুন করে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসতে পারবেন।

বিভিন্ন শিক্ষক সংগঠনের তরফে বুধবার সংসদের সভাপতি মহুয়া দাসের এই বিজ্ঞপ্তি নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়েছে। সাধারণ ভাবে পরীক্ষার ফল প্রকাশের পর ছ’মাস পর্যন্ত পুনর্মূল্যায়নের আবেদন জানানো গেলেও কোভিড পরিস্থিতিতে কেন তার অন্যথা হল, সে প্রশ্নও উঠেছে। প্রসঙ্গত, মঙ্গলবার সংসদের একটি নির্দেশিকায় উচ্চ মাধ্যমিকের ফল বিভ্রাটের ঘটনায় স্কুলের উপরেই দায় চাপানোর চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ উঠেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE