Advertisement
১৮ জুলাই ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: দিদিকে শুভেচ্ছা জানিয়ে এলাম, অভিষেকের বাংলোয় মমতার সঙ্গে বৈঠক কেজরীবালের

বুধবার দুপুরে কংগ্রেস সভানেত্রী সনিয়ার ১০ জনপথের বাংলোয় গিয়ে বৈঠক করেছিলেন মমতা। সেখানে ছিলেন রাহুল গাঁধীও।

অভিষেকের বাংলোয় কেজরীবাল এবং মমতা।

অভিষেকের বাংলোয় কেজরীবাল এবং মমতা। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২১ ২০:৪৪
Share: Save:

সনিয়া গাঁধীর পর অরবিন্দ কেজরীবাল। দিল্লি সফরের তৃতীয় দিনেও বিরোধী নেতাদের সঙ্গে ধারাবাহিক বৈঠক জারি রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকেলে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ১৮৩, সাউথ অ্যাভিনিউয়ের বাংলোয় যান আম আদমি পার্টি (আপ) প্রধান কেজরীবাল। সঙ্গে ছিলেন আপ নেতা রাঘব চড্ডা। সেখানে তৃণমূলনেত্রীর সঙ্গে প্রায় ২৫ মিনিট বৈঠক করেন তাঁরা।

তৃণমূল সূত্রের খবর, ওই বৈঠকে হাজির ছিলেন অভিষেকও। তবে বৈঠকের আলোচ্যসূচি নিয়ে দলের তরফে কিছু বলা হয়নি। কেজরীবাল বুধবার সন্ধ্যায় টুইটারে লেখেন, ‘মমতাদিদির সঙ্গে আজ দেখা করলাম। পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটে বিপুল জয়ের পরে এটিই আমাদের প্রথম বৈঠক। তাঁকে শুভেচ্ছা জানালাম। নানা রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনাও করলাম’।

প্রসঙ্গত, বুধবার দুপুরে কংগ্রেস সভানেত্রী সনিয়ার ১০ জনপথের বাংলোয় গিয়ে বৈঠক করেছিলেন মমতা। সেখানে ছিলেন রাহুল গাঁধীও। বৈঠকের পরে মমতা বলেছিলেন, ‘‘বিজেপি-কে হারাতে সকলকে একজোট হয়ে লড়তে হবে।’’ তৃণমূলের একটি সূত্র জানাচ্ছে। দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে মমতা-অভিষেকের বৈঠকেও এসেছে বিরোধীদের সেই ‘একজোট’ হওয়ার প্রসঙ্গ।

গত মার্চে পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট-পর্বের সময়ও দিল্লির প্রশাসনিক ক্ষমতা লেফটেন্যান্ট গভর্নরের হাতে ন্যস্ত করা নিয়ে কেন্দ্র-কেজরীবাল সঙ্ঘাতের সময় সরব হয়েছিলেন মমতা। দিল্লির মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে নরেন্দ্র মোদী সরকারের ‘অগণতান্ত্রিক পদক্ষেপের’ বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের বার্তা দিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE