Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Rahul Gandhi: মোদী, মমতার পর রাহুলও ‘ছত্রপতি’, কিন্তু ছাতার হাতল রইল সহকর্মীর হাতে

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৮ জুলাই ২০২১ ১৭:২৭
‘ছাতা-রাজনীতির’ রকমফের। মোদী, মমতা এবং রাহুল।

‘ছাতা-রাজনীতির’ রকমফের। মোদী, মমতা এবং রাহুল।
ছবি: সংগৃহীত।

সংসদ ভবনে বিজেপি-বিরোধী ১৪ দলের নেতাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হলেন তিনি। রাহুল গাঁধীর পাশে তখন অধীর চৌধুরী, মল্লিকার্জুন খড়গের মতো কংগ্রেস নেতাদের সঙ্গেই ডিএমকে-র টিআর বালু ও কানিমোঝি, এনসিপি-র সুপ্রিয়া সুলে, শিবসেনার অরবিন্দ সবন্ত, সিপিএমের বেঙ্কটেশনরা। দিল্লির বিজয়চকে হঠাৎই নামল বৃষ্টি।

সে সময় হঠাৎ রাহুলের মাথা বাঁচাতে ছাতা মেলে ধরলেন এক দলীয় সহকর্মী। আর সেই সঙ্গেই ‘ছত্রপতি’র তালিকায় নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তুলনায় চলে এল প্রাক্তন কংগ্রেস সভাপতির নাম।

মঙ্গলবার প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সাক্ষাৎ সেরে মমতা যখন বাইরে বেরোচ্ছিলেন, সে সময় মুষলধারে বৃষ্টি নামে। মমতা নিজের হাতেই ছাতার হাতল ধরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। এর পরেই তৃণমূল নেতাদের একাংশ বলেন, আগামী লোকসভা ভোটে এ ভাবেই দেশবাসীর মাথায় ছাতা ধরবেন মমতা। সপ্তাহ খানেক আগে একই ভাবে নিজের হাতে ছাতা ধরে সংসদভবনের বাইরে দেখা গিয়েছিল মোদীকেও।

Advertisement

তবে বুধবার বৃষ্টি থেকে বাঁচতে ছাতার আড়াল নিলেও তার হাতল রাহুলের হাতে ছিল না। ঘটনাচক্রে, জাতীয় রাজনীতিতে মমতার ‘সক্রিয়তা’ শুরুর পরে দেশ জুড়ে বিজেপি-বিরোধী রাজনৈতিক তৎপরতার ‘লাগাম’ গাঁধী-নেহরু পরিবারের পঞ্চম প্রজন্মের রাজনীতিকের হাতে থাকবে কি না, তা নিয়েও প্রশ্ন উঠেছে ইতিমধ্যেই।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement