Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Amit Shah

Amit Shah: শাহকে স্বাগত জানাতে থাকতে পারেন হিমন্ত

রাজ্য বিজেপি সূত্র অবশ্য জানাচ্ছে, শাহের তিনবিঘা সফরকে সামনে রেখে নতুন করে দলকে পুনরুজ্জীবিত করতে চাইছেন তাঁরা।

অমিত শাহ।

অমিত শাহ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ০৬:২৬
Share: Save:

অমিত শাহ যে দিন আসবেন, রাজ্য বিজেপি নেতৃত্বের প্রায় সকলেই সে দিন তাঁকে স্বাগত জানাতে হাজির থাকতে চাইছেন বাগডোগরায়। সেই দলে যেমন থাকবেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বা উত্তরের বিজেপি সাংসদরা, তেমনই থাকতে পারেন অন্য বিজেপি নেতারাও। থাকতে পারেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মাও। সূত্রের খবর, মিতালী এক্সপ্রেসের চলাচল, পণ্যবাহী ট্রেনের যাতায়াত এবং সীমান্তে কাঁটাতারের বেড়া বসানো নিয়ে আলোচনা করতে পারেন শাহ।

প্রশ্ন উঠেছে, যেখানে আগেই একটি ভার্চুয়াল অনুষ্ঠান থেকে মিতালী এক্সপ্রেস এবং পণ্যবাহী ট্রেন চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সেখানে বিষয়টি নিয়ে তিনবিঘায় গিয়ে নতুন করে কী কথা বলবেন শাহ? রেলের এক আধিকারিকের কথায়, “যে বৈঠক রেলমন্ত্রীর করার কথা, সেই বৈঠক স্বরাষ্ট্রমন্ত্রী কেন করবেন, তা স্পষ্ট নয়।” বিএসএফের তরফে যুক্তি দেওয়া হয়েছে, যে হেতু ভারত-বাংলাদেশের ট্রেন চলাচলে আভ্যন্তরীণ নিরাপত্তার প্রশ্নও রয়েছে, তাই স্বরাষ্ট্রমন্ত্রী আসছেন।

রাজ্য বিজেপি সূত্র অবশ্য জানাচ্ছে, শাহের তিনবিঘা সফরকে সামনে রেখে নতুন করে দলকে পুনরুজ্জীবিত করতে চাইছেন তাঁরা। বিশেষ করে উত্তরবঙ্গে। কারণ, ২০১৯ সালে যে সাফল্য উত্তর থেকে বিজেপি পেয়েছিল, ২০২১ ও তার পরের ভোটগুলিতে তা তারা ধরে রাখতে পারেনি। এ বারে শাহের এই সফর থেকে ঘুরে দাঁড়ানোরই চেষ্টা করতে চাইছেন বিজেপি নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE