Advertisement
০৪ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

‘রক্তক্ষয়ী সন্ত্রাস বিজেপিকে ভাল ফল করা থেকে বিরত করতে পারেনি’, তিন দিন পর টুইট অমিত শাহের

গোটা পঞ্চায়েত ভোটপর্বে প্রকাশ্য প্রতিক্রিয়া দেননি। শুক্রবার টুইট করে বঙ্গ বিজেপিকে অভিনন্দন জানালেন অমিত শাহ। তাঁকে কটাক্ষ করে পাল্টা টুইট, তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েনের।

Image of Amit Shah

বঙ্গ বিজেপিকে অভিনন্দন জানিয়ে টুইট করলেন অমিত শাহ। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৯:১২
Share: Save:

ভোটগণনার তিন দিন পর পঞ্চায়েত নির্বাচন নিয়ে প্রথম প্রতিক্রিয়া দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। টুইট করে অভিনন্দন জানালেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীদের। একই সঙ্গে ইংরেজি ও বাংলায় টুইট করে শাহের দাবি, এই ফলে প্রমাণিত, জনগণের স্নেহ মোদীর নেতৃত্বাধীন বিজেপির সঙ্গেই রয়েছে। আগামী লোকসভা এবং বিধানসভা ভোটে বিজেপি এর জোরে উচ্চতার শিখরে পৌঁছবে বলেও আশাপ্রকাশ করেছেন শাহ।

পঞ্চায়েতের ভোট মিটেছে। ফলগণনা শুরু হয়েছিল ১১ জুলাই, ১২ জুলাইও গণনা চলেছে। তার পর ফল নিয়ে বঙ্গ বিজেপিকে অভিনন্দন জানিয়েছেন দেশের অনেক বিজেপি নেতা। শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন বিজেপিশাসিত কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীও। টুইট এসেছে বিজেপি নেতা বিএল সন্তোষের কাছ থেকেও। কিন্তু শাহের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। সেই প্রতিক্রিয়া এল শুক্রবার সন্ধ্যায়, গণনার তিন দিন পর।

শুক্রবার, একই সঙ্গে ইংরেজি এবং বাংলায় টুইট করেন শাহ। সেই টুইটের প্রথমেই উঠে এসেছে পঞ্চায়েত ভোটে হিংসার অভিযোগ। ঘটনাচক্রে, যখন এই রাজ্যেই হিংসার অভিযোগে বিজেপির তথ্যসন্ধানী দল নিয়ে ঘুরছেন রবিশঙ্কর প্রসাদ। শাহ টুইটে হিংসা উপেক্ষা করেও যে বিজেপি রাজ্যের পঞ্চায়েত ভোটে দুর্দান্ত ফল করেছে, তা লিখেছেন। তিনি লেখেন, ‘‘পশ্চিমবঙ্গের এই রক্তক্ষয়ী সন্ত্রাস বিজেপিকে পঞ্চায়েত নির্বাচনে দুর্দান্ত ফল করা থেকে থামাতে পারেনি। বিজেপি আগের নির্বাচনের তুলনায় তার আসন সংখ্যা প্রায় দ্বিগুণ বৃদ্ধি করেছে যা প্রমাণিত আমাদের ওপর জনগণের আস্থা বৃদ্ধি পেয়েছে।’’

তার পরেই শাহের দাবি, পঞ্চায়েত ভোটে বিজেপির ফলে ‘জলের মতো স্বচ্ছ’ যে, জনগণের স্নেহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপির সঙ্গেই আছে। এর পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেছেন, ‘‘লোকসভা এবং বিধানসভা নির্বাচনে তারা বিজেপিকে অবশ্যই উচ্চতার শিখরে নিয়ে যাবে।’’

একে বারে শেষে শাহ অভিনন্দন জানিয়েছেন সেই দলীয় কর্মীদের, ‘‘যাঁরা দৃঢ়তার সঙ্গে প্রতিকূল পরিস্থিতিতেও দলের সঙ্গে অটল ছিলেন।’’ টুইটে শাহ নাম নিয়েছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত এবং বিরোধী দলনেতা শুভেন্দুর।

শুক্রবারই দিল্লিতে অমিত শাহের বাসভবনে তাঁর সঙ্গে বৈঠক করছেন সুকান্ত। বিজেপি সূত্রে খবর, পঞ্চায়েত ভোট নিয়ে আলোচনা করতে শাহের কাছে সময় চেয়েছিলেন সুকান্ত। তখন তাঁকে শুক্রবারই আসতে বলা হয়। সেই অনুযায়ী, সুকান্ত দিল্লিতে শাহের বাসভবনে পৌঁছে যান সন্ধ্যা ৬টায়। ঘটনাচক্রে, শাহের টুইট যখন এল, তখন নিজের বাড়িতে সুকান্তের সঙ্গে বৈঠক করছেন তিনি।

শাহের টুইটকে পাল্টা কটাক্ষ করেছে তৃণমূল। অমিতের টুইটকে ট্যাগ করে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন টুইটে লিখেছেন, ‘‘শোকাহত পরিবারের প্রতি সমবেদনা না জানিয়ে, আপনি (ভুয়ো) ভোট শতাংশের রাজনীতি নিয়ে উল্লাস করছেন! আপনার দলের ভোটের হার কমেছে। বাংলার মানুষ আবার আপনাকে প্রত্যাখ্যান করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE