Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Death

গঙ্গায় ভেসে ওঠা মাছ ধরতে গিয়ে ডুবে মৃত ২

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দু’জনেই বাড়িতে মাছ ধরতে যাওয়ার কথা বলে বেরিয়েছিলেন। রাত ৮টা নাগাদ হিরাপুরের কাছেই দু’জনের দেহ গঙ্গায় ভাসতে দেখে পুলিশ গিয়ে উদ্ধার করে ময়না-তদন্তে পাঠায়।

An image of Death

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সাঁকরাইল শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ ০৯:২৪
Share: Save:

কলকাতার গার্ডেনরিচ ছাড়াও হাওড়ায় গঙ্গার বিভিন্ন এলাকায় শুক্রবার বহু মাছ ভেসে উঠেছিল। ধরতে জলে নেমে পড়েন বহু মানুষ। বিকেলে সাঁকরাইলের রঘুদেববাটী পঞ্চায়েতের হিরাপুরের কাছে সেই মাছ ধরতে গিয়ে জলে ডুবে মৃত্যু হল দুই যুবকের।

পুলিশ জানায়, মৃতদের নাম দেবাশিস মণ্ডল (৩০) এবং মনোজ দাস (৪২)। তাঁদের বাড়ি ওই পঞ্চায়েতের গন্ধর্বপুরে ও উলায়। মনোজ রাজমিস্ত্রির ও দেবাশিস রাজমিস্ত্রির জোগাড়ের কাজ করতেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দু’জনেই বাড়িতে মাছ ধরতে যাওয়ার কথা বলে বেরিয়েছিলেন। রাত ৮টা নাগাদ হিরাপুরের কাছেই দু’জনের দেহ গঙ্গায় ভাসতে দেখে পুলিশ গিয়ে উদ্ধার করে ময়না-তদন্তে পাঠায়। শনিবারও ওই ঘাটে বহু মানুষকে মাছ ধরতে দেখা যায়। তবে, এ দিন তুলনায় কম মাছ ভেসে উঠেছিল বলে এলাকাবাসী জানান।

পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের জীববিদ্যা বিভাগের অধ্যাপক শীলাঞ্জন ভট্টাচার্য বলেন, ‘‘গঙ্গায় কোনও ভাবে প্রচুর পরিমাণ দূষিত পদার্থ মিশেছে। ফলে, মাছেদের শ্বাস নেওয়ার সমস্যা দেখা দেওয়াতেই এই ঘটনা। দূষণের কারণ বার করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া দরকার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Fish sankrail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE