Advertisement
০১ মে ২০২৪
arrest

ট্রেনের ধাক্কায় মারা গেলেন রেলকর্মীই! প্রতিবাদে গোবরা স্টেশনে ভাঙচুর, গ্রেফতার তিন জন

শনিবার রাত ৯টা নাগাদ গোবরায় রেল গেট বন্ধ ছিল। সেই সময় কয়েক জন রেল গেট পার হওয়ার চেষ্টা করেন। তখনই এক সঙ্গে তিনটি লাইনেই ট্রেন এসে যায়। দুর্ঘটনায় প্রাণহানি ঘটে।

arrest

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
গোবরা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১৮:১৫
Share: Save:

গোবরা রেল স্টেশনের রেলগেটে ট্রেনের ধাক্কায় এক জনের মৃত্যুকে কেন্দ্র করে টিকিট কাউন্টার ভাঙচুর এবং উত্তেজনা ছড়ানোর অভিযোগে তিন জনকে গ্রেফতার করল পুলিশ। রবিবার হাওড়া আদালতে ধৃতদের পাঠায় রেল পুলিশ। ওই তিন অভিযুক্তই হুগলির গোবরার বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, তাঁদের নাম শেখ সইদুল ইসলাম, শেখ এবাদুল এবং শুভজিৎ মণ্ডল।

শনিবার রাত ৯টা নাগাদ গোবরায় রেল গেট বন্ধ ছিল। সেই সময় কয়েক জন রেল গেট পার হওয়ার চেষ্টা করেন। তখনই এক সঙ্গে তিনটি লাইনেই ট্রেন এসে যায়। বাকিরা সরে গেলেও সুধাংশু মণ্ডল নামে এক জন কাঞ্চনকন্যা এক্সপ্রেসের ধাক্কায় মারা যান। ৫৯ বছরের সুধাংশু নিজেও রেলকর্মী ছিলেন বলে খবর। তাঁর বাড়ি হুগলির চণ্ডীতলার নৈটিতে। শনিবার সুধাংশুর মৃত্যুতে তীব্র উত্তেজনা ছড়ায় গোবরা রেল স্টেশনে।

স্থানীয় মানুষজন রেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে বিক্ষোভ দেখানোর পাশাপাশি রেলের বুকিং অফিসে ভাঙচুর চালান। স্থানীয়দের অভিযোগ , গোবরার মতো গুরুত্বপূর্ণ স্টেশন, যেখান দিয়ে দূরপাল্লার সঙ্গে সঙ্গে প্রচুর লোকাল ট্রেন যাতায়াত করে। কিন্তু রেল কোনও ঘোষণা ছাড়াই লাইন দিয়ে ট্রেন পাশ করায়। ফলে মাঝে মধ্যেই দুর্ঘটনা হয়। আর এ নিয়ে রেল সব সময় উদাসীন থাকে। অভিযোগ, শনিবার রাতেও রেলের তরফে কোনও রকম ঘোষণা হয়নি। আর তার জন্যই এমন দুর্ঘটনা হয়েছে। অন্য দিকে, রেল কর্তৃপক্ষের তরফে অভিযোগ করা হয় যে, তাঁদের এক কর্মীকে মারধর করা হয়েছে।

ওই ঘটনার তদন্তে নেমে শনিবার রাতেই তিন জনকে আটক করা হয়। রবিবার তাঁদের জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করে রবিবার আদালতে পাঠানো হয় বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Hooghly train Rail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE