Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Howrah

Howrah Station: হাওড়া স্টেশন থেকে উদ্ধার কয়েক লক্ষ টাকা দামি ৪১ কেজি সি হর্স, আটক এক

মঙ্গলবার হাওড়া স্টেশনে যখন ডাউন চেন্নাই মেল ঢোকে সে সময় ১২ নম্বর গোডাউনে দশটি বাক্স দেখে তাদের সন্দেহ হয়।

উদ্ধার হওয়া সি হর্স।

উদ্ধার হওয়া সি হর্স। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ২৩:২১
Share: Save:

হাওড়া স্টেশন থেকে উদ্ধার হল কয়েক লক্ষ টাকার সামুদ্রিক প্রাণী।যার পোশাকি নাম সি হর্স। আরপিএফ সূত্রে খবর, মঙ্গলবার হাওড়া স্টেশনে যখন ডাউন চেন্নাই মেল ঢোকে সে সময় ১২ নম্বর গোডাউনে দশটি বাক্স দেখে তাদের সন্দেহ হয়। পিচবোর্ডের বাক্সে কাপড় মোড়া অবস্থায় সেই বাক্সগুলি খুলে দেখেন তাঁরা। তার মধ্যেই একটি বাক্সে পাওয়া যায় মৃত সি হর্স। যার ওজন প্রায় ৪১ কেজি। এই ঘটনায় আরপিএফ এমাদাদুল্লাহ মুন্সিকে নামে একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে শুরু করে। বাজেয়াপ্ত করা বস্তুর খোলাবাজারে মূল্য কী তা জানার চেষ্টা চালাচ্ছে আরপিএফ। তবে সূত্রের খবর, এর বাজার মূল্য হতে পারে কয়েক লক্ষ টাকা। বাজেয়াপ্ত এই মৃত সি হর্স গুলি ডাইরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্সের হাতে তুলে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ভারতে সমুদ্র থেকে সি হর্স ধরায় নিষেধাজ্ঞা রয়েছে। একটিনোপটেরিগি পরিবারভুক্ত এই মেরুদণ্ডী প্রাণীকে রক্ষা করার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। তার পরেও এই সামুদ্রিক প্রাণীর চোরাচালানের পিছনে বড় কোনও চক্র রয়েছে বলে অনুমান প্রশাসনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah howrah station detain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE