Advertisement
০১ মে ২০২৪
Cash Recovered From Howrah Station

হাওড়া স্টেশন থেকে উদ্ধার ৫০ লাখ টাকা! গ্রেফতার রাজধানীর ছয় যাত্রী,

রেল পুলিশ জানিয়েছে, ধৃতদের মধ্যে দু’জন পাঁশকুড়া ও চার জন লখনউয়ের বাসিন্দা রয়েছেন। তাঁদের নাম বিশ্বনাথ জানা, সৌমেন জানা, সৈয়দ আসিফ, জিসান খান মিরাজ, মুদিত রাষ্ট্রগী, মহম্মদ দানের।

howrah

হাওড়া স্টেশন থেকে উদ্ধার বিপুল পরিমাণ টাকা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া   শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ০০:২১
Share: Save:

হাওড়া স্টেশন থেকে বিপুল পরিমাণ টাকা-সহ গ্রেফতার ছ’জন যাত্রী। রেল পুলিশ (জিআরপি) সূত্রে খবর, ডাউন নয়াদিল্লি-হাওড়া রাজধানী এক্সপ্রেসে তল্লাশি চালিয়ে ছ’জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের কাছ থেকে ৫০ লক্ষ ৮৪ হাজার টাকার নগদ উদ্ধার হয়েছে। লোকসভা ভোটের আবহে রাজ্যে এই বিপুল পরিমাণ টাকা উদ্ধারের প্রশ্ন তৈরি হয়েছে। ধৃতেরা টাকা নিয়ে কোথায় থেকে আসছিলেন বা কোথায় যাচ্ছিলেন, তা এখনও জানা যায়নি।

রেল পুলিশ জানিয়েছে, ধৃতদের মধ্যে দু’জন পাঁশকুড়া ও চার জন লখনউয়ের বাসিন্দা রয়েছেন। তাঁদের নাম বিশ্বনাথ জানা, সৌমেন জানা, সৈয়দ আসিফ, জিসান খান মিরাজ, মুদিত রাষ্ট্রগী, মহম্মদ দানের। তাঁরা রাজধানী এক্সপ্রেসে চেপে কলকাতা আসছিলেন। বৃহস্পতিবার সকালে হাওড়া স্টেশনে জিআরপি আধিকারিকেরা তল্লাশি চালানোর সময় তাঁদের ব্যাগ থেকে এই বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধার হয়। অভিযোগ, ওই টাকার বৈধ কাগজপত্র দেখাতে বলা হলেও কোনও রকম কাগজপত্র দেখাতে পারেননি তাঁরা। কোনও রকম সদুত্তর না পাওয়ায় জিআরপি আধিকারিকেরা ছ’জনকে গ্রেফতার করে। বৃহস্পতিবার তাঁদের হাওড়া জেলা আদালতে হাজির করানো হয়। ধৃতদের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন ভারপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট। কিছু দিন আগেই ৫০ লাখ টাকা সমেত এক যাত্রীকে আসানসোল থেকে গ্রেফতার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE