Advertisement
০৪ মে ২০২৪
Death

পাখা ঘোরাতে গিয়ে বিপত্তি, শ্রীরামপুর মক পোল চলাকালীন মৃত্যু যুবকের! উত্তেজনা

আগামী লোকসভা নির্বাচনের প্রস্তুতি পর্ব (মকপোল) চলছিল শ্রীরামপুর ডেনিস গভর্নর হাউসে। সেখানে ইভিএম কন্ট্রোল ইউনিট এবং ভিভিপ্যাট পরীক্ষার সময় পেডেস্টাল পাখা চালাতে যান এক কর্মী। তখনই দুর্ঘটনা ঘটে।

representational image

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ২২:২৫
Share: Save:

শ্রীরামপুরে লোকসভা ভোটের মকপোল চলাকালীন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল এক যুবকের। এ নিয়ে রবিবার শ্রীরামপুর ডেনিস গভর্নর হাউসের সামনে উত্তেজনা শুরু হয়। ভিড় হঠাতে লাঠি উঁচিয়ে তাড়া করে পুলিশ।

আগামী লোকসভার নির্বাচনের প্রস্তুতি পর্ব (মকপোল) চলছিল শ্রীরামপুর ডেনিস গভর্নর হাউসে। সেখানে ইভিএম কন্ট্রোল ইউনিট এবং ভিভিপ্যাট পরীক্ষার সময় পেডেস্টাল পাখা চালাতে যান এক কর্মী। তখনই দুর্ঘটনা ঘটে। তড়িঘড়ি তাঁকে শ্রীরামপুর ওয়ালস্ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

পুলিশ সূত্রে খবর, মৃতের নাম ছোটু রাজভর (২৩)। তাঁর বাড়ি চাঁপদানির খাঁ পুকুর এলাকায়। ছোটুর দুর্ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে যান তাঁর প্রতিবেশী এবং পরিজনেরা। হাসপাতাল চত্বরে উত্তেজনার সৃষ্টি হয়। মৃতের দাদাও ছিলেন ঘটনাস্থলে। তিনি বলেন, ‘‘আমরা সবাই কাজে ছিলাম। ভাইয়ের গরম লাগছিল বলে পাখা চালাতে যায়। কিন্তু পাখায় হাত দিয়েই ও পড়ে গেল। মরে গেল আমার ভাইটা।’’ বলেই কেঁদে ফেলেন ওই যুবক। সিদ্ধার্থ জসওয়াল নামে আর এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘‘আমরা প্রায় চল্লিশ জন কাজ করছিলাম। ছোট্টু পাখাটাকে ঘোরাতে গিয়ে শক্ খেয়ে গেল। মনে হয়, পাখার তার খোলা ছিল। লোহার স্ট্যান্ডে সেই খোলা তার ছুঁয়ে থাকায় এই দুর্ঘটনা ঘটেছে।’’

মকপোলের সময় হাজির ছিলেন বিজেপির প্রতিনিধি স্বপন চক্রবর্তী। তাঁর কথায়, ‘‘সব রাজনৈতিক দলের প্রতিনিধিই ছিলেন। ইভিএম নিয়ে আসা বাক্স খোলার কাজে নিযুক্ত কয়েকজন বসে ছিলেন। গরম লাগছিল বলে স্ট্যান্ড পাখাটা আনতে যান এক যুবক। তার পর দেখলাম টিনের বাক্সের ফাঁকে পড়ে আছেন উনি। আমি ভেবেছিলাম, মৃগী রোগ হয়েছে। ওঁকে তুলতে যাই। তখন এক মহিলা জানান, উনি বিদ্যুৎস্পৃষ্ট হয়েছেন। তখন আমি পিছিয়ে আসি। খুবই দুঃখজনক ঘটনা। ওখানে আরও অনেকে ছিলেন। আরও বড় দুর্ঘটনা হতে পারত।’’ জেলা প্রশাসনের কর্তারা জানাচ্ছেন, ঠিক কী কারণে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Serampore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE