Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Lynching

সাইকেল চোর সন্দেহে যুবককে গাছে বেঁধে মার হুগলির সাহাগঞ্জে, পরের দিন উদ্ধার দেহ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোরখের পরিবার ডানলপ কোয়ার্টারে থাকে। শুক্রবার তাঁর এক প্রতিবেশীর সাইকেল চুরি হয় বলে অভিযোগ। সেই সন্দেহ গিয়ে পড়ে গোরখের উপর।

A man lynched at Hooghly

গাছে বেঁধে পিটিয়ে খুনের অভিযোগ। প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ব্যান্ডেল শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১১:৫৬
Share: Save:

সাইকেল চোর সন্দেহে এক যুবককে পিটিয়ে মারার অভিযোগ উঠল হুগলির সাহাগঞ্জে। শুক্রবার রাত থেকে নিখোঁজ ছিলেন ওই এলাকার বাসিন্দা গোরখ দাস (৪৫)। শনিবার সকালে তাঁর দেহ পড়ে থাকতে দেখা যায় সাহাগঞ্জের ডানলপ এস্টেটের ভিতরের মাঠে। ওই ঘটনায় তিন জনকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোরখের পরিবার ডানলপ কোয়ার্টারে থাকে। শুক্রবার তাঁর এক প্রতিবেশীর সাইকেল চুরি হয় বলে অভিযোগ। সেই সন্দেহ গিয়ে পড়ে গোরখের উপর। এর পর তাঁকে গাছে বেঁধে কয়েক জন বেধড়ক মারধর করেন বলে অভিযোগ। শেখ শিন্টু নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, ‘‘গত কাল সাইকেল চুরি হয়েছে। তার পর লোকজন নাকি ওঁকে পিটিয়ে মেরেছে। দেহটা মাঠে পড়েছিল। যাঁর মৃত্যু হয়েছে তিনি সাহাগঞ্জেরই বাসিন্দা।’’ একই কথা শেখ সেলিম নামে আরও এক বাসিন্দারও। তাঁর বক্তব্য, ‘‘গতকাল ও সাইকেল চুরি করেছিল বলে শুনেছিলাম। তার পর ওকে কয়েক জন বেঁধে মারছিল। রাতে এখানে ফেলে গিয়েছিল। সকালে শুনলাম মৃত্যু হয়েছে।’’

পুলিশ দেহটি উদ্ধার করে পাঠিয়েছে ময়নাতদন্তের জন্য। ইতিমধ্যেই ওই কাণ্ডে শুরু হয়েছে ধরপাকড়। এ নিয়ে চন্দননগর পুলিশ কমিশনার অমিত পি জাভালগি প্রাথমিক ভাবে বলেন, ‘‘সাইকেল চুরি করার অভিযোগে মারধর করা হয়েছিল। ঘটনায় এক জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত আরও এক জনের খোঁজে তল্লাশি চলছে।’’ পরে পুলিশ সূত্রে জানা যায়, ওই হত্যাকাণ্ডের ঘটনায় ধীরাজ সিংহ, পিন্টু কুমার প্রসাদ এবং ব্রিজেশ কুমার নামে তিন জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lynching Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE