Advertisement
০২ মে ২০২৪
POCSO Act

শিশু নিপীড়নে দোষী প্রৌঢ়কে যাবজ্জীবন কারাদণ্ড, রায় চন্দননগর আদালতের

শিশুকে যৌন নির্যাতনে অভিযুক্ত প্রৌঢ়ের যাবজ্জীবন কারাদণ্ড দিল চন্দননগর আদালত। ওই প্রৌঢ়কে গ্রেফতারের চার বছরের মধ্যে সাজা ঘোষণা করল আদালত।

A man of Hooghly gets life sentence on a POCSO case

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চন্দননগর শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১৫:৫৫
Share: Save:

শিশুকে যৌন নির্যাতনে অভিযুক্ত প্রৌঢ়কে যাবজ্জীবন কারাদণ্ড দিল চন্দননগর আদালত। ওই প্রৌঢ়কে গ্রেফতারের চার বছরের মধ্যে সাজা ঘোষণা করল আদালত। শুক্রবার চন্দননগর আদালতের অতিরিক্ত জেলা দায়রা বিচারক কাজি আবুল হাসেম অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছিলেন। শনিবার সাজা ঘোষণা হল।

চন্দননগর আদালতের সরকারি আইনজীবী গোপাল পাত্র বলেন, ‘‘এই মামলায় বিশেষ সরকারি আইনজীবী হিসাবে অন্নপূর্ণা চক্রবর্তী মামলা লড়েছেন। অন্নপূর্ণা বলেন, “বিচারক দোষীকে পকসো আইনে যাবজ্জীবন সাজা দিয়েছেন। এ ছাড়া ৩৭৬/এবি ধারা (১২ বছরের কমবয়সি কোনও শিশুকে ধর্ষণ)-য় ১০ বছর সশ্রম কারাদণ্ডের সাজা দেওয়া হয়েছে। পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। তা অনাদায়ে আরও ছয় মাস জেলের নির্দেশ দিয়েছেন বিচারক। আমরা চাই, এই ধরনের অপরাধ যারা করে তারা যেন এই সাজা থেকে শিক্ষা নেয়। এই মামলায় দ্রুত বিচার হয়েছে। তাই চার বছরের কম সময়ে এই মামলার নিষ্পত্তি হল।’’

২০১৯ সালের ১২ নভেম্বর এক শিশুকে ধর্ষণের অভিযোগ ওঠে প্রতিবেশীর বিরুদ্ধে। এর পর চন্দননগর থানায় লিখিত অভিযোগ দায়ের হয় ওই প্রৌঢ়ের বিরুদ্ধে। পুলিশ ধর্ষণ এবং পকসো আইনে মামলা রুজু করে অভিযুক্তকে গ্রেফতার করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

POCSO Act Lifer Chandannagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE