Advertisement
১৪ জুলাই ২০২৪
Crime Against Women

ছাত্রীকে যৌন হেনস্থা, ধৃত প্রাথমিকের শিক্ষক

একাধিক ছাত্রীর সঙ্গে ওই শিক্ষকের এমন আচরণের অভিযোগকে কেন্দ্র করে বৃহস্পতিবার কার্যত তোলপাড় হল হুগলির পোলবার একটি প্রাথমিক বিদ্যালয়ে।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পোলবা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:৫০
Share: Save:

নিজের মোবাইল খুদে ছাত্রীর হাতে দিয়ে শৌচাগারে গিয়ে নগ্ন অবস্থায় নিজস্বী তুলে আনতে বলতেন শিক্ষক!

একাধিক ছাত্রীর সঙ্গে ওই শিক্ষকের এমন আচরণের অভিযোগকে কেন্দ্র করে বৃহস্পতিবার কার্যত তোলপাড় হল হুগলির পোলবার একটি প্রাথমিক বিদ্যালয়ে। অভিযুক্ত ওই শিক্ষক বিদ্যালয়ে আসতেই গ্রামবাসীরা বিক্ষোভ শুরু করেন। গোলমাল সামাল দিতে পুলিশ বাহিনী আসে। ঘটনাস্থলে এসে বিক্ষোভের মুখে পড়তে হয় বিডিও (পোলবা-দাদপুর) জগদীশ বারুইকেও। শেষ পর্যন্ত মারমুখী জনতার হাত থেকে কোনও ক্রমে অভিযুক্তকে উদ্ধার করে নিয়ে যায় পুলিশ। পরে পোলবা থানায় এক অভিভাবকের লিখিত অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হয়। বিক্ষোভকারীদের সরাতে পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ। পুলিশ অভিযোগ মানেনি।

হুগলি গ্রামীণ জেলা পুলিশের ডিএসপি (ডি অ্যান্ড টি) প্রিয়ব্রত বক্সী বলেন, ‘‘এক অভিভাবকের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করা হয়েছে।’’ আজ, শুক্রবার ধৃতকে চুঁচুড়া আদালতে পাঠানো হবে বলে পুলিশ জানিয়েছে।

ওই স্কুলে ছাত্রছাত্রীর সংখ্যা ৩০। রয়েছেন ২ জন শিক্ষক ও একজন শিক্ষিকা। গ্রামবাসীদের অভিযোগ, কয়েক দিন ধরে অভিযুক্ত শিক্ষক ছাত্রীদের সঙ্গে ওই কাণ্ড করছিলেন। বুধবার তৃতীয় শ্রেণির এক ছাত্রী বাড়িতে গিয়ে মাকে সব বলে। বিষয়টি জানাজানি হতেই উত্তেজনা ছড়ায়। বৃহস্পতিবার স্কুলের সামনে এসে জড়ো হন কয়েকশো গ্রামবাসী। শুরু হয় বিক্ষোভ। ডিএসপি প্রিয়ব্রত বক্সী বাহিনী নিয়ে ঘটনাস্থলে আসেন। অভিযুক্তকে অবিলম্বে গ্রেফতার এব বিডিওকে ঘটনাস্থলে আসার দাবি ওঠে। পুলিশের হস্তক্ষেপে ঘণ্টা দুয়েক পরে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বিষয়টি নিয়ে মোবাইলে ফোন করে প্রতিক্রিয়া চাওয়া হলে বিদ্যালয়ের সভাপতি তথা রাজহাট পঞ্চায়েতের প্রাক্তন প্রধান লিপিকা কাঠালি বলেন, ‘‘আমি এ বিষয়ে কিছু বলব না।’’ বলেই ফোন কেটে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Polba Sexual Harassment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE