Advertisement
২৪ এপ্রিল ২০২৪
elephant

জঙ্গলমহলের সীমানা ছেড়ে এ বার হাতির হানা হুগলিতে, দাঁতাল তাড়াতে বৈঠক ডাকল বন দফতর

শনিবার সকালে চাষ জমির তদারকি করতে গিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা হাতিটি দেখতে পান। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুলিশ এবং বন দফতরের কর্মীরা।

A tusker found at Arambag

হুগলির গ্রামে হাতির হানা। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আরামবাগ শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩১
Share: Save:

জঙ্গলমহলের সীমানা ছেড়ে এ বার হুগলির লোকালয়ে ঢুকে পড়ল দাঁতাল হাতি। শনিবার আরামবাগে দেখা গিয়েছে একটি দাঁতালকে। সঙ্গে একটি বাচ্চা হাতি রয়েছে বলেও ধারণা বন দফতরের। হাতির পায়ের চাপে কিছু জমির ফসল নষ্ট হয়েছে বলে দাবি স্থানীয় কৃষকদের।

শনিবার আরামবাগের কালীপুরের জঙ্গলে দেখা যায় ওই হাতিটিকে। সকালে জমির তদারকি করতে গিয়ে হাতিটি দেখতে পান স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুলিশ এবং বন দফতরের কর্মীরা। বনকর্মীদের মতে, ওই দাঁতালটি পশ্চিম মেদিনীপুরের দিক থেকে গোঘাট হয়ে ঢুকে পড়েছে আরামবাগে। প্রাথমিক ভাবে মনে হচ্ছে, খাবারের সন্ধানে লোকালয়ে ঢুকেছে হাতিটি। হঠাৎ লোকালয়ে হাতি ঢুকে পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। সতর্ক করে দেওয়া হয়েছে এলাকাবাসীকে।

আরামবাগের রেঞ্জ অফিসার আশরাফুল ইসলাম জানিয়েছেন, হাতিটিকে জঙ্গলে ফেরাতে বাঁকুড়ার বিষ্ণুপুর থেকে হুলা পার্টি ডাকা হয়েছে। সেইসঙ্গে অন্যান্য দলও আসবে বলে জানিয়েছেন তিনি। এর পর আলোচনা করে পদক্ষেপ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant tusker Forest department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE