Advertisement
১৯ মে ২০২৪
BJP

রাজনৈতিক রঙ না দেখে ধর্ষকের শাস্তি হোক, পোলবায় দাবি তুললেন অগ্নিমিত্রা

গত ১৪ ডিসেম্বর পোলবার সুগন্ধা গ্রামের পুরানো পুকুর এলাকার এক কিশোরীর ধর্ষণের অভিযোগ ওঠে

বিক্ষোভে অগ্নিমিত্রা পাল

বিক্ষোভে অগ্নিমিত্রা পাল নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
পোলবা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২১ ১৭:৩২
Share: Save:

হুগলির পোলবা থানার সামনে বিক্ষোভ দেখাল বিজেপি। শুক্রবার বিজেপি মহিলা মোর্চার নেত্রী অগ্নিমিত্রা পালের নেতৃত্বে পোলবা থানায় চলে বিক্ষোভ। টানা চল্লিশ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে বৃহস্পতিবার সকালে মৃত্যু হয় হুগলির সুগন্ধা গ্রামের নির্যাতিতা কিশোরীর। সেই নিয়েই বৃহস্পতিবার সন্ধ্যায় নির্যাতিতার বাড়ি গিয়ে বিক্ষোভ কর্মসূচির কথা ঘোষণা করেছিলেন বিজেপি মহিলা মোর্চার নেত্রী।

গত ১৪ ডিসেম্বর পোলবার সুগন্ধা গ্রামের পুরানো পুকুর এলাকার এক কিশোরীর ধর্ষণের অভিযোগ ওঠে তৃণমূলের পঞ্চায়েত সদস্যর ছেলে সুমন সাঁতরার বিরুদ্ধে। পরে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু হয়। সামাজিক অপমানের ভয়ে নির্যাতিতা কিশোরী গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। অগ্নিদ্বগ্ধ অবস্থায় তাকে চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে ভর্তি করা হয়। ৪০ দিন টানা লড়াইয়ের পর অবশেষে বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়।

এই ঘটনার প্রতিবাদে শুক্রবার সকাল থেকেই কয়েকশো বিজেপি কর্মী পোলবা থানার সামনে বিক্ষোভ শুরু করেন। পরে বিজেপির একটি প্রতিনিধি দল পোলবা থানার ভারপ্রাপ্ত আধিকারিকের সঙ্গে দেখা করেন। বিক্ষোভে যোগ দিয়ে বিজেপি মহিলা মোর্চার নেত্রী অগ্নিমিত্রা বলেন, ‘‘ছোট্ট একটা মেয়ে চলে গেল। মায়ের কাছে এটা খুবই কষ্টকর। কোনওভাবেই অভিযুক্ত যেন জামিন না পায়। কঠোর থেকে কঠোরতম শাস্তি যেন হয়। করোনার থেকেও বড় ছোঁয়াচে হয়ে দাঁড়িয়েছে এই ধর্ষণ। যা পশ্চিমবঙ্গে বেড়েই চলেছে। গ্রেফতার হচ্ছে, কিন্তু কোনও শাস্তি দেখতে পাচ্ছি না।’’

‘‘একজন মহিলা মুখ্যমন্ত্রী থাকা সত্ত্বেও কেন নারী নিরাপত্তার এই অবস্থা’’, প্রশ্ন তুলেছেন অগ্নিমিত্রা। তিনি দাবি করেছেন, ‘‘আমরা নির্ভয়া, হাথরসের মতো চার্জশিট চাই। কেউ ধর্ষিত হলে রাজনৈতিক রঙ না দেখে যেন ধর্ষককে শাস্তি দেওয়া হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Agnimitra Paul
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE