Advertisement
২০ এপ্রিল ২০২৪
Belur Math

শ্রীরামকৃষ্ণের জন্মতিথিতে বন্ধ থাকবে বেলুড় মঠ, অনুষ্ঠান সম্প্রচার নেটমাধ্যমে

করোনা অতিমারির প্রভাব এখনও শেষ হয়নি। তাই শ্রীরামকৃষ্ণের জন্মতিথি উপলক্ষে বিশেষ পদক্ষেপ করছেন বেলুড় মঠ কর্তৃপক্ষ।

বেলুড় মঠ।

বেলুড় মঠ। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
বেলুড় শেষ আপডেট: ১০ মার্চ ২০২১ ১৫:৩৮
Share: Save:

করোনা অতিমারির প্রভাব এখনও শেষ হয়নি। তাই শ্রীরামকৃষ্ণের জন্মতিথি উপলক্ষে বিশেষ পদক্ষেপ করছেন বেলুড় মঠ কর্তৃপক্ষ। জন্মতিথির অনুষ্ঠান রীতি মেনেই হবে। কিন্তু বন্ধ রাখা হবে বেলুড় মঠ। ভক্তরা মঠে প্রবেশ করতে পারবেন না। কেবলমাত্র মঠের সন্ন্যাসীরাই সেখানে উপস্থিত থাকবেন। বেলুড় মঠের ইউটিউব চ্যানেল তা সম্প্রচার করা হবে। বুধবার বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানিয়েছেন মঠ কর্তৃপক্ষ।

আগামী ১৫ মার্চ সোমবার, শ্রীরামকৃষ্ণের জন্মতিথি। ওই দিন মঠের অভ্যন্তরে শ্রীরামকৃষ্ণ দেবের জন্মতিথির অনুষ্ঠান রীতি অনুযায়ী পালিত হবে। পুজো-সহ অন্যান্য অনুষ্ঠান ও বিকালে ধর্মসভার বক্তব্য নেটমাধ্যমে সম্প্রচারিত করা হবে| করোনার ছড়িয়ে পড়া রুখতেই এই পদক্ষেপ বলে জানা গিয়েছে। এক‌ই কারণে, আগামী ২১ মার্চ রবিবার, সাধারণ উত্‍সব অনুষ্ঠিত হবে না। এবং ওই দিন‌ও বেলুড় মঠ বন্ধ থাকবে|

২০২০ সালের ২৫ মার্চ অতিমারির জন্য বন্ধ হয়েছিল মঠ। দীর্ঘদিন বন্ধ থাকার পর সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয় মঠ। কর্তৃপক্ষের তরফে আগেই জানানো হয়েছিল, সব রকম করোনা বিধি মেনেই খোলা হচ্ছে মঠ। মঠে প্রবেশের সময়সূচিতেও পরিবর্তন করা হয়েছিল। নতুন সময়সূচি অনুযায়ী সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১১ টা এবং বিকাল সাড়ে ৩টে থেকে বিকাল সওয়া ৫টা পর্যন্ত খোলা থাকে মঠের দরজা। মঠ খুললেও খোলেনি মিউজিয়াম। প্রসাদ বিতরণের ব্যবস্থাও বন্ধ রয়েছে বলে জানানো হয়েছে মঠ কর্তৃপক্ষের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Belur Math Coronavirus Pandemic Ramkrishna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE