Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BJP Nabanna March

BJP Nabanna March: জেলায় জেলায় কিসান মার্চ, নবান্ন অভিযানের প্রস্তুতি নিচ্ছে বিজেপি

গ্রাফিক—শৌভিক দেবনাথ।

গ্রাফিক—শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
সিঙ্গুর শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ১৭:০২
Share: Save:

সিঙ্গুরের কিসান মোর্চার ধর্না মঞ্চ থেকে নবান্ন অভিযানের ডাক দিল রাজ্য বিজেপি। বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেই অভিযানের আগে রাজ্য জুড়ে একাধিক কর্মসূচি নিয়েছে রাজ্য বিজেপি। সেই সব কর্মসূচির দিন ক্ষণও ঘোষণা করেছেন বালুরঘাটের সাংসদ।

সিঙ্গুরের সভা মঞ্চ থেকে সুকান্ত জানিয়েছেন, আগামী ২২ থেকে ২৪ ডিসেম্বর ব্লকে ব্লকে ডেপুটেশন দেওয়া হবে। ২০২২ সালের ৫ থেকে ১০ জানুয়ারি রাজ্যের জেলাগুলিতে কিসান মার্চ করবে বিজেপি। সেই মার্চে নেতৃত্ব দিতে ৫ জানুয়ারি পশ্চিম বর্ধমানের ঘাটালে উপস্থিত থাকবেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ। বর্ধমানে থাকবেন সুকান্ত নিজেই। হুগলির আরামবাগে থাকবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ১০ জানুয়ারি উত্তরবঙ্গে শেষ হবে এই মার্চ। ১০ জানুয়ারি সুকান্ত থাকবেন জলপাইগুড়িতে এবং শুভেন্দু থাকবেন মালদহে।

এই সকল কর্মসূচির মধ্য দিয়েই নবান্ন অভিযানে প্রস্তুতি নেবে বিজেপি। বিজেপি-র রাজ্য সভাপতি বলেন, ‘‘লড়াই সবে শুরু হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর পরিবার যদি মনে করে, এই রাজ্য তাঁদের জমিদারি তাহলে ভুল হবে। আমরা কৃষকদের জন্য লড়াই করে যাব। নবান্নের ১৪ তলায় বসে আছেন যিনি তাঁর কানে কিছুই যাচ্ছে না। তাই গোটা রাজ্যে জেলায় জেলায় কিসান মার্চ হওয়ার পর নবান্নে অভিযান হবে।’’

যদিও বিজেপি-র এই কিসান মার্চকে কটাক্ষ করতে ছাড়েনি রাজ্যের শাসকদল তৃণমূল। রাজ্যের শ্রমমন্ত্রী তথা সিঙ্গুরের বিধায়ক বেচরাম মান্না বলেছেন, ‘‘কৃষকবিহীন কৃষক আন্দোলন বাংলার মানুষ দেখেছে। ওরা যে আন্দোলনই করুক না কেন মানুষ ওদের পাশে থাকবে না। কারণ ৭০০ কৃষক মেরে যে কাণ্ড এক বছর ধরে দেখিয়েছে, তা ভারতের মানুষ দেখেছে। বিজেপি-র মন্ত্রীর ছেলেরা কৃষকদের গাড়ি চাপা দিয়েছে। তাই ওদের মুখে কৃষকদের কথা মানায় না। নবান্ন অভিযানে সাধারণ মানুষ ওদের সঙ্গে থাকবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE