Advertisement
১৯ জুন ২০২৪
Fake Identity

ভুয়ো আয়কর হানা! টাকা এবং সোনা নিয়ে গাড়িতে তোলা হয় শ্রীরামপুরের ব্যবসায়ীকে, তার পর?

মঙ্গলবার রাত ৮টা নাগাদ শ্রীরামপুর কুমিরজলা রোডে একটি সোনা গলানোর দোকানে ‘অভিযান’ চালান চার জন। গলায় ঝোলানো পরিচয়পত্র দেখিয়ে তাঁরা জানান তাঁরা আয়কর আধিকারিক। তার পর শুরু হয় তল্লাশি।

fake it raid

‘ভুয়ো’ আয়কর আধিকারিকদের তল্লাশির ছবি মিলল সিসিটিভি-তে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৩:৫৭
Share: Save:

পোলবায় মদের কারখানায় চলছে আয়কর তল্লাশি। অন্য দিকে, হুগলির শ্রীরামপুরে ভুয়ো আয়কর হানায় একটি দোকান থেকে লুট হল সোনা এবং নগদ টাকা। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। সিসিটিভি দেখে চলছে অভিযুক্তদের শনাক্ত করার চেষ্টা।

স্থানীয় সূত্রে খবর, মঙ্গলবার রাত ৮টা নাগাদ শ্রীরামপুর কুমিরজলা রোডে একটি সোনা গলানোর দোকানে ‘অভিযান’ চালান চার জন। স্যুট-বুট পরা চার জন দোকানে এসে জানান তাঁরা আয়কর আধিকারিক। প্রত্যেকের গলায় আইটি অফিসারের পরিচয়পত্র ঝোলানো ছিল। সেটা দেখিয়ে ‘তল্লাশি’ শুরু করেন চার জন। ওই দোকান মালিক মহারাষ্ট্রের বাসিন্দা। নাম অজয়। তাঁর মতো আরও কয়েকটি সোনা গলানোর দোকান রয়েছে কুমিরজলা রোডে। এখানে মূলত সোনা গলানোর কাজ হয়। স্বর্ণ ব্যবসায়ীরা সোনার বার দিয়ে যায় গলানোর জন্য। সেখানে কোনও কাগজ থাকে না। সেই সুযোগ নিয়ে অজয়কে ভয় দেখানো হয় বলে অভিযোগ। ওই ভাবে নগদ টাকা এবং সোনা নিয়ে চলে যান ‘আইটি অফিসাররা’। যাওয়ার সময় আবার দোকানমালিককে গাড়িতে তুলেও নিয়ে যান। পরে দিল্লি রোডের কাছে তাঁকে নামিয়ে দিয়ে চলে যায় গাড়িটি। অজয়ের কথায়, ‘‘আমায় বলল, আয়কর অফিসে যোগাযোগ করতে।’’

পরে স্থানীয় ব্যবসায়ীদের পরামর্শে পুলিশকে বিষয়টি জানান অজয়। বুধবার শ্রীরামপুর থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। আয়কর অফিসার পরিচয় দেওয়া ব্যক্তিরা আসলে কারা, তা খতিয়ে দেখছে পুলিশ। এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রাথমিক তদন্তের পর পুলিশ জানাচ্ছে, অফিসারের ভুয়ো পরিচয় দিয়ে টাকা হাতানো হয়েছে। এই ঘটনায় তাদের নিরাপত্তা নিয়ে আশঙ্কায় স্থানীয় ব্যবসায়ীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Identity Raid Loot Serampore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE