Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Chandannagar Police

কার্নিভাল কো‌ন পথে, গাইড ম্যাপ পুলিশের

পুলিশকর্তারা জানান, মানুষ যাতে উৎসব নির্বিঘ্নে উপভোগ করতে পারেন, সে জন্য পুলিশ সতর্ক। ঠাকুর দেখতে বেরিয়ে অনেক সময় ছোটরা হারিয়ে যায়।

উদ্যোগ: জেলা প্রশাসনের উদ্যোগে পুজোর গাইড ম্যাপ প্রকাশ চুঁচুড়ায়। নিজস্ব চিত্র

উদ্যোগ: জেলা প্রশাসনের উদ্যোগে পুজোর গাইড ম্যাপ প্রকাশ চুঁচুড়ায়। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ০৯:৫০
Share: Save:

আজ, মহালয়া। ক’দিন পর থেকেই মণ্ডপে নামবে মানুষের ঢল। দর্শনার্থীদের সুবিধার্থে শনিবার গাইড ম্যাপ প্রকাশ করা হল চন্দননগর পুলিশ কমিশনারেটের তরফে। উৎসবে এ বার নয়া সংযোজন জেলাসদর চুঁচুড়ায় বিসর্জ‌নের কার্নিভাল। হুগলি মোড় থেকে কারবালা মোড়, পিপুলপাতি, হাসপাতাল রোড, ঘড়ির মোড় হয়ে অন্নপূর্ণা ঘাট পর্যন্ত ওই শোভাযাত্রার রুটম্যাপ এ দিন প্রকাশ করা হয়।

চুঁচুড়া রবীন্দ্রভবনে ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক দীপপ্রিয়া পি, পুলিশ কমিশনার অমিত পি জাভালগি। পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী, কৃষি বিপণন প্রতিমন্ত্রী বেচারাম মান্না, বিধায়ক অরিন্দম গুঁইন, তপন দাশগুপ্ত, অসিত মজুমদারও উপস্থিত ছিলেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুয়ায়ী পুজো কমিটিগুলিকে ৬০ হাজার টাকা করে অনুদান দেওয়াও এ দিন শুরু হল। অনুষ্ঠানে বেশ কয়েকটি পুজো কমিটির হাতে ওই অঙ্কের চেক তুলে দেওয়া হয়।

পুলিশকর্তারা জানান, মানুষ যাতে উৎসব নির্বিঘ্নে উপভোগ করতে পারেন, সে জন্য পুলিশ সতর্ক। ঠাকুর দেখতে বেরিয়ে অনেক সময় ছোটরা হারিয়ে যায়। এই ধরনের ঘটনা এড়াতে প্রতিটি থানা এলাকায় পুলিশের তরফে ছোটদের ব্যাচ দেওয়া হবে। সেই ব্যাচে ঠিকানা লেখা থাকবে। ফলে, হারিয়ে গেলেও সহজেই নির্দিষ্ট ঠিকানায় তাদের পৌঁছে দিতে সমস্যা হবে না।

পুজো উপলক্ষে পরিবহণ দফতরের কিছু বাড়তি পরিষেবার কথা জানান স্নেহাশিস। তিনি বলেন, ‘‘পুজোয় কলকাতায় এ বার শপিং স্পেশাল বাস দেওয়া হয়েছে। পুজো দেখার জন্য বড় বড় বারোয়ারিতে যেতেও স্পেশাল বাস থাকবে। পুজোয় যে রাস্তায় নো-এন্ট্রি থাকবে না, সেখানে সারারাত বাস পরিষেবা চালু থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chandannagar Police Puja Carnival
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE