Advertisement
০২ মে ২০২৪
school

ফি বাকি থাকায় ছাত্রকে আটকে রাখল স্কুল! ইংরেজিমাধ্যম স্কুলের বিরুদ্ধে থানায় ছুটল পরিবার

ছাত্রটির বাবার দাবি, মঙ্গলবার স্কুল ছুটি হওয়ার পর ছেলে বাড়ি না ফেরায় তার খোঁজ শুরু করেন। এর পর জানতে পারেন, স্কুলের অন্য বাচ্চাদের ছেড়ে দিলেও আটকে রাখা হয়েছে তাঁর ছেলেকে।

ছাত্রটির বাবার দাবি, মঙ্গলবার স্কুল ছুটি হওয়ার পর ছেলে বাড়ি না ফেরায় তার খোঁজ শুরু করেন। স্কুলেই আটকে রাখা হয় তাঁর ছেলেকে।

ছাত্রটির বাবার দাবি, মঙ্গলবার স্কুল ছুটি হওয়ার পর ছেলে বাড়ি না ফেরায় তার খোঁজ শুরু করেন। স্কুলেই আটকে রাখা হয় তাঁর ছেলেকে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হিন্দমোটর শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ২৩:০৭
Share: Save:

মাস কয়েক ধরে স্কুলের ফি বাকি থাকায় ষষ্ঠ শ্রেণির এক ছাত্রকে আটকে রাখার অভিযোগ উঠল স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে। হুগলির হিন্দমোটরের ওই বেসরকারি ইংরেজিমাধ্যম স্কুলের পাল্টা দাবি, ওই ছাত্রকে তার বাড়িতে পৌঁছে দিতে গেলে ৩ জন ছাত্রকে আটকে রাখেন ওই পড়ুয়ার বাবা। থানায় ওই ছাত্রের বাবা একটি অভিযোগও দায়ের করেছেন।

ছাত্রটির বাবা ভিকি সচদেবের দাবি, মঙ্গলবার স্কুল ছুটি হওয়ার পর ছেলে বাড়ি না ফেরায় তার খোঁজ শুরু করেন। স্কুলের পুলকারের চালকের কাছ থেকে তাঁরা জানতে পারেন, স্কুলের অন্য বাচ্চাদের ছেড়ে দিলেও আটকে রাখা হয়েছে তাঁর ছেলেকে। এর পর উত্তরপাড়া থানায় অভিযোগ জানান তিনি। থানা থেকে বাড়ি ফিরে তিনি দেখেন, স্কুলের ৩ জন ছাত্র তাঁর ছেলেকে বাড়িতে দিতে এসেছে। অভিযোগ, ওই ৩ জনকে নিজেদের বাড়িতে আটকে রাখে ছাত্রের পরিবার। এমনকি, পুলিশ এলে তবে তাদের ছাড়া হবে বলেও জানায়।

ভিকি বলেন, ‘‘গত অগস্ট মাস থেকে আমার ছেলের ফি বাকি। সোমবার স্কুল থেকে ফোন করা হয়েছিল আমাকে। আমি জানিয়েছিলাম, নভেম্বরের শেষে ওই ফি মিটিয়ে দেব। তার পরও ছেলেকে আটকে রাখা হল।’’ তাঁর ছেলেকে সন্ধ্যা পর্যন্ত স্কুলে আটকে রাখা হয়েছিল বলে অভিযোগ ভিকির।

ওই স্কুলের কর্মীরা জানিয়েছেন, প্রিন্সিপাল ফোন করে ছাত্রটির অভিভাবকের সঙ্গে কথা বলেছেন। এর পর ছাত্রকে বাড়িতে পৌঁছে দেওয়া হয়। স্কুলের প্রিন্সিপাল সোনিতা রায়ের দাবি, ‘‘ছাত্রটির অভিভাবককে বার বার স্কুলে ডাকা হলেও দেখা করেননি তিনি। আজ আবার ফোন করা হলে অভিভাবক বলেন যে তিনি অফিসে রয়েছেন। স্কুলে যেতে পারবেন না। তবে ছাত্রটিকে আটকে রাখা হয়নি। তাকে কেউ নিতে না আসায় স্কুল থেকে বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে। তার পর ছাত্রের বাবার সঙ্গে কথাও হয়েছে। ছাত্রের বাবা আগামিকাল স্কুলে আসবেন বলেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

school Education Uttarpara Hindmotor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE