Advertisement
০৩ মে ২০২৪
Mamata Banerjee

কয়েক জনের জন্য বন্ধ হতে পারে না! হাওড়ার কার্নিভ্যাল নিয়ে কড়া বার্তা, চালু করার নির্দেশ মমতার

গন্ডগোলের সূত্রপাত পার্কিং নিয়ে। তার পরই নিরাপত্তার কারণ দেখিয়ে বুধবার সন্ধ্যা থেকে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হয় হাওড়ার ক্রিসমাস কার্নিভ্যাল।

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৩:২৩
Share: Save:

হাওড়ার কার্নিভ্যাল নিয়ে এ বার নিজেই আসরে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্পষ্ট জানিয়ে দিলেন, কয়েক জনের জন্য কার্নিভ্যাল বন্ধ হতে পারে না। যাঁরা গন্ডগোল করছেন, তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি তিনি কড়া বার্তাও দেন যে, এই ধরনের কাজ কোনও ভাবেই বরদাস্ত করা হবে না।

মুখ্যমন্ত্রী আরও বলেন, “কার্নিভ্যাল কমিটিকে বলেছি, আজই কার্নিভ্যাল চালু করতে। পার্কিং নিয়ে সমস্যা হলে প্রশাসনকে জানানো দরকার ছিল। মন্ত্রী অরূপ বিশ্বাসকে বলেছি এসে কথা বলতে। দু’জনকে এই ঘটনায় আটক করা হয়েছে।”

গন্ডগোলের সূত্রপাত পার্কিং নিয়ে। তার পরই নিরাপত্তার কারণ দেখিয়ে বুধবার সন্ধ্যা থেকে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হয় হাওড়ার ক্রিসমাস কার্নিভ্যাল। রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারির ঘনিষ্ঠ একাংশের আপত্তিতেই কার্নিভ্যাল বন্ধ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে হাওড়া পুরসভা।

তাদের দাবি, মন্ত্রীর অনুগামীরা জটলা পাকিয়ে গন্ডগোলের পরিবেশ তৈরি করেছিলেন। যার জেরে নিরাপত্তা বিঘ্নিত হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছিল। পাল্টা মনোজ দাবি করেছেন, বেআইনি ভাবে পার্কিং থেকে টাকা তোলা হচ্ছিল বলেই তিনি কার্নিভ্যালে গিয়েছিলেন। বেআইনি পার্কিং নিয়ে তাঁর আপত্তি ছিল।

হাওড়া পুরসভার উদ্যোগে ডুমুরজলায় ক্রিসমাস কার্নিভ্যাল শুরু হয়েছিল। ২২ ডিসেম্বর কার্নিভ্যালের উদ্বোধন করেছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। ১২ দিন ধরে চলার কথা ছিল এই কার্নিভ্যাল। কিন্তু পাঁচ দিনের মাথায় তা বন্ধ করে দেওয়া হয়। বুধবার রাতে হাওড়া পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী অনির্দিষ্ট সময়ের জন্য কার্নিভ্যাল বন্ধের কথা জানান। কার্নিভ্যাল বন্ধের বিষয়টিতে শেষমেশ হস্তক্ষেপ করলেন মুখ্যমন্ত্রী। বুধবার তিনি কার্নিভ্যাল চালু করার নির্দেশ দেন। একই সঙ্গে কড়া বার্তা দিয়েছেন, এই ধরনের কাজ তিনি সমর্থন করেন না। বরদাস্তও করবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Carnival Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE