Advertisement
০২ মে ২০২৪
Accident

চলমান সিঁড়িতে শিশুর হাত আটকে হুলস্থুল

হাওড়া সিটি পুলিশের এক কর্তা জানান, শিশুটিকে পুলিশের পাইলট ভ্যান দিয়ে অ্যাম্বুল্যান্সে চাপিয়ে দ্রুত নিয়ে যাওয়া হয় দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই ট্রমা কেয়ারে সে চিকিৎসাধীন।

An image of escalator

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ০৭:১৫
Share: Save:

একটি শপিং মলের চলমান সিঁড়িতে তিন বছরের এক শিশুর হাত আটকে যাওয়ায় তীব্র আতঙ্ক ছড়াল। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে হাওড়ার শিবপুরের জগৎ ব্যানার্জি রোডে। শেষে শপিং মল কর্তৃপক্ষ, পুলিশ ও দমকলের সম্মিলিত চেষ্টায় প্রায় দেড় ঘণ্টা পরে মহম্মদ শাহিদ নামে ওই শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়। তাকে দক্ষিণ কলকাতার আলিপুরের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হাতের আঘাত খুব গুরুতর না হলেও ঘটনার অভিঘাতে মানসিক ভাবে মারাত্মক আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে শিশুটি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে বাবা-মায়ের সঙ্গে ওই শপিং মলে এসেছিল তিন বছরের শাহিদ। মলের একতলার একটি দোকান থেকে তার মা-বাবা যখন কেনাকাটা করছিলেন, তখন শিশুটি খেলছিল। খেলার মধ্যেই কোনও ভাবে তার বাঁ হাতটি চলমান সিঁড়ির ফাঁকে আটকে যায়। হাত বার করতে না পেরে শাহিদ চিৎকার করে কাঁদতে আরম্ভ করলে তার বাবা-মায়ের হুঁশ ফেরে। তাঁরা ছুটে এসে চলমান সিঁড়ি থেকে ছেলের হাত বার করার চেষ্টা করেন। কিন্তু কিছুতেই কিছু না হওয়ায় তাঁরা চিৎকার শুরু করেন। খবর পেয়ে ছুটে আসেন শপিং মল কর্তৃপক্ষ। খবর দেওয়া হয় পুলিশ ও দমকল-সহ চলমান সিঁড়ির রক্ষণাবেক্ষণকারী সংস্থাকে। শেষে শপিং মলে থাকা সব ক্রেতাকে মূল প্রবেশপথের বাইরে বার করে দিয়ে এলাকাটি ঘিরে ফেলে পুলিশ। রাত প্রায় সাড়ে ৯টা নাগাদ চলমান সিঁড়িটির সমস্ত যন্ত্রাংশ খুলে শিশুটিকে উদ্ধার করা হয়।

হাওড়া সিটি পুলিশের এক কর্তা জানান, শিশুটিকে পুলিশের পাইলট ভ্যান দিয়ে অ্যাম্বুল্যান্সে চাপিয়ে দ্রুত নিয়ে যাওয়া হয় দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই ট্রমা কেয়ারে সে চিকিৎসাধীন। এই ঘটনায় শিশুটি মানসিক ভাবে বেশি আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। তবে তাকে উদ্ধার করতে কেন এত সময় লাগল, সেই সম্পর্কে কর্তৃপক্ষ মন্তব্য করতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident Escalator Shopping Mall child Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE