Advertisement
১৯ এপ্রিল ২০২৪
fishing cat

Fishing Cat: বাঘরোলের পর এ বার গন্ধগোকুলের মৃত্যু, উত্তেজনা চুঁচুড়ায়

কুকুররাই তার এই অবস্থা করেছে বলেও স্থানীয়দের অনুমান। ওই বন্যপ্রাণীকে আগে এই এলাকায় দেখা যায়নি বলেও দাবি স্থানীয়দের।

গন্ধগোকুলের মৃত্যুকে ঘিরে উত্তেজনা।

গন্ধগোকুলের মৃত্যুকে ঘিরে উত্তেজনা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চুঁচুড়া শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২২ ১৫:৪৯
Share: Save:

বাঘরোলের পর এ বার একটি গন্ধগোকুলের মৃত্যু হল। এ বার হুগলিতে চাঞ্চল্য ছড়াল এই ঘটনাকে কেন্দ্র করে। চুঁচুড়ার গরিব আমলবাগে একটি গন্ধগোকুলের দেহ উদ্ধার হয়েছে।

বুধবার সকালে স্থানীয় বাসিন্দারা দেখেন যে, রাস্তার উপর একটি গন্ধগোকুল শাবকের দেহ রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। তবে ওই গন্ধগোকুল শাবকের কী ভাবে মৃত্যু হয়েছে তা এখনও স্পষ্ট নয়। এলাকার বাসিন্দাদের অনুমান, ঘটনাস্থলের পাশেই বন্ধ ডানলপ কারখানার জঙ্গল। ওখানেই সম্ভবত ছিল গন্ধগোকুলটি। সেখান থেকে সে খাবারের সন্ধানে লোকালয়ে চলে আসে। রাতে পাড়ার কুকুররাই তার এই অবস্থা করেছে বলেও স্থানীয়দের অনুমান। ওই বন্যপ্রাণীকে আগে এই এলাকায় দেখা যায়নি বলেও দাবি স্থানীয়দের।

কয়েক দিন আগে হাওড়ার বাগনানের কালিকাপুর এলাকায় তিনটি বাঘরোলের দেহ উদ্ধার করা হয়েছিল। বিরল প্রজাতির ওই মেছো বিড়ালগুলিকে বিষ খাইয়ে মারা হয়েছিল বলেও অভিযোগ ওঠে। বিষ মেশানো খাবার খাইয়ে এক সঙ্গে তিনটি বাঘরোলকে হত্যার ঘটনায় প্রভাস পাত্র ও প্রতাপ পাত্র নামে দুই ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে বনদফতর। দুই ভাই এখনও অধরা। অভিযুক্তদের খোঁজ দিতে পারলে পুরস্কার দেওয়া হবে বলেও শনিবার ঘোষণা করেন বন দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

fishing cat Death Chinsurah West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE