Advertisement
২৬ এপ্রিল ২০২৪
fishing cat

Fishing cat: বিষ খাইয়ে তিন বাঘরোল হত্যা হাওড়ায়! অভিযুক্ত দুই ভাইয়ের খোঁজ দিলেই পুরস্কার

গত বুধবার রাতে বাগনানের কালিকাপুর এলাকায় রাস্তার পাশে তিনটি বাঘরোলের দেহ উদ্ধার হয়। দড়ি বাঁধা ছিল তাদের পায়ে।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাগনান শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ২১:২৪
Share: Save:

বিষ মেশানো খাবার খাইয়ে এক সঙ্গে তিনটি বাঘরোলকে হত্যার ঘটনায় প্রভাস পাত্র ও প্রতাপ পাত্র নামে দুই ভাইয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে বনদপ্তর। দুই ভাই এখনও অধরা। খোঁজ দিতে পারলে পুরস্কার দেওয়া হবে, শনিবার এ কথা ঘোষণা করা হল বন দফতরের তরফে।

তিন বাঘরোলের দেহ ময়নাতদন্তের রিপোর্ট বনদফতরের হাতে পৌঁছেছে। জানা গিয়েছে, বিষক্রিয়াতেই বাঘরোলগুলির মৃত্যু হয়েছে। বন দফতরের উলুবেড়িয়ার রেঞ্জার রাজেশ মুখোপাধ্যায় বলেন, ‘‘দুই অভিযুক্তের খোঁজ দিতে পারলে সংশ্লিষ্ট ব্যক্তিকে পুরস্কৃত করা হবে।’’

গত বুধবার রাতে বাগনানের কালিকাপুর এলাকায় রাস্তার পাশে তিনটি বাঘরোলের দেহ উদ্ধার হয়। দড়ি বাঁধা ছিল তাদের পায়ে। স্থানীয়েরাই বন দফতরকে খবর দেয়।

এর পর প্রাথমিক অনুসন্ধান চালিয়ে জানা যায়, প্রভাস ও প্রতাপ এই কাজ করেছে। এই ঘটনায় পর এলাকায় সচেতনতা প্রচার শুরু করেছে বন দফতর। আগামী দিনে তারা আরও প্রচার চালানো হবে বলে জানিয়েছেন রাজেশ। বাঘরোল হত্যার ঘটনায় সরব হয়েছে পরিবেশ সংগঠনগুলিও। হাওড়া জেলা যৌথ পরিবেশ মঞ্চের সম্পাদক শুভ্রদীপ ঘোষ বলেন, ‘‘এটা অত্যন্ত জঘন্য কাজ। আমরা অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। বন দফতরের পাশাপাশি আমরাও সচেতনতামূলক প্রচার করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

fishing cat Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE