Advertisement
০৬ অক্টোবর ২০২২
Dengue

Dengue death: হাওড়ায় ডেঙ্গিতে মৃত্যু যুবকের, শংসাপত্রে ডেঙ্গির উল্লেখ সত্ত্বেও মানতে নারাজ পুরসভা

হাওড়া পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী বলেন, ‘‘এক জনের মৃত্যুর ঘটনা ঘটলেও ঠিক কী কারণে মৃত্যু তা খতিয়ে দেখতে হবে।’’

হাওড়ায় ডেঙ্গিতে মৃত্যু হল এক ব্যক্তির।

হাওড়ায় ডেঙ্গিতে মৃত্যু হল এক ব্যক্তির। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ১৮:৩২
Share: Save:

হাওড়া পুর এলাকায় ডেঙ্গিতে মৃত্যু এক যুবকের। মৃত যুবকের নাম মিলন রিট। হাওড়া পুরসভার ৪৯ নম্বর ওয়ার্ডের ইছাপুর শিয়ালডাঙ্গা এলাকার বছর বাইশের ওই যুবক গত ১৪ অগস্ট জ্বরের উপসর্গ নিয়ে ভর্তি হন হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে। গত ১৫ অগস্ট, সোমবার তাঁর মৃত্যু হয়।

এই মরসুমে হাওড়া পুর এলাকায় এই প্রথম ডেঙ্গিতে মৃত্যুর ঘটনা ঘটল। যুবকের মৃত্যু শংসাপত্রে ডেঙ্গিতে মৃত্যু হয়েছে বলে উল্লেখ থাকলেও জেলা স্বাস্থ্য দফতর অবশ্য ডেঙ্গিতে মৃত্যুর খবর অস্বীকার করেছে। হাওড়া পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানান, এক জনের মৃত্যুর ঘটনা ঘটলেও ঠিক কী কারণে মৃত্যু তা খতিয়ে দেখতে হবে। তবে সুজয় স্বীকার করে নিয়েছেন, গত তিন সপ্তাহে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেড়েছে। উত্তর হাওড়ায় আক্রান্তের সংখ্যা বেশি বলেও তিনি মেনে নিয়েছেন।

৪৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা পুরসভার বিরুদ্ধে গাফিলতির অভিযোগ করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক বাসিন্দা বলেন, ‘‘মিলন মারা যাবার পর পুরসভার টনক নড়েছে। এলাকা পরিষ্কার ও নর্দমায় স্প্রে করা শুরু হয়েছে। আগে থেকে পুরসভা সজাগ থাকলে এই ঘটনা ঘটত না।’’ সুজয় চক্রবর্তী জানান, ডেঙ্গি রোধে সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে। পুর এলাকার মানুষজনকে সচেতন করার জন্য প্রচার চালানো হচ্ছে নিয়মিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.