Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shantanu Banerjee

কার নামে বলাগড়ের রিসর্ট? জানতে শান্তনু-ঘনিষ্ঠ সেই আকাশকে বাড়ি থেকে তুলে নিয়ে গেল ইডি

বলাগড়ে একটি রিসর্টের মালিকানা ঘিরে জল্পনা। স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, খাতায়কলমে ওই রিসর্টের মালিক আকাশ। তাঁদের দাবি, আদতে ওই রিসর্টের মালিক শান্তনু বন্দ্যোপাধ্যায়ই।

ED takes one close aide of TMC leader Shantanu Banerjee in searching operation

সুপ্রতিম ঘোষ ওরফে আকাশ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বলাগড় শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১২:৩৬
Share: Save:

হুগলির বলাগড়ে একটি রিসর্টের মালিকানা ঘিরে শুরু হয়েছে জল্পনা। স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, খাতায়কলমে ওই রিসর্টের মালিক আকাশ। তাঁদের দাবি, আদতে ওই রিসর্টের মালিক বর্তমানে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হেফাজতে থাকা বহিষ্কৃত তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়েরই। ইডি আধিকারিকরা শনিবার সকালে বলাগড়ে শান্তনুর ছায়াসঙ্গী হিসাবে পরিচিত সেই সুপ্রতিম ঘোষ ওরফে আকাশের বাড়িতে যান। তাঁকে নিয়ে বলাগড়ের চাঁদড়ার বটতলা এলাকায় ওই রিসর্টে যান তাঁরা।

আকাশ জিরাটের বিজয়কৃষ্ণ মহাবিদ্যালয়ের অস্থায়ী কর্মী। তিনি এক সময় ওই কলেজেরই ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ছিলেন। স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, শান্তনুর সঙ্গে উঠতে বসতে দেখা যেত আকাশকে। এমনকি তাঁর কলেজে চাকরি নেপথ্যেও শান্তনুর হাত রয়েছে বলে অভিযোগ অনেকের। যদিও শনিবার সকালে ইডি আধিকারিকদের সঙ্গে বার হওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আকাশ বলেন, ‘‘আমি নিজের যোগ্যতায় চাকরি পেয়েছি।’’ তাঁর সঙ্গে শান্তনুর যে দীর্ঘ দিনের পরিচয় তাও স্বীকার করেছেন আকাশ। তাঁর কথায়, ‘‘শান্তনুকে অনেক দিন ধরে চিনি।’’

শনিবার সকালে আকাশের বাড়িতে পৌঁছন ইডির দুই আধিকারিক। আকাশ কোথায়, তা তাঁরা জানতে চান। আকাশের বাবা ইডি আধিকারিকদের জানান যে, তিনি বাড়িতে নেই। এর পর তাঁকে ফোন করে ডাকতে বলেন ইডি আধিকারিকরা। আকাশ মোটরবাইকে চড়ে নিজের বাড়িতে পৌঁছলে তাঁকে নিজেদের গাড়িতে তুলে নিয়ে বলাগড়ের চাঁদড়া বটতলা এলাকার ওই রিসর্টে যান ইডি আধিকারিকরা। তাঁরা ঘুরে দেখেন ওই এলাকা। ওই রিসর্টের পাশেই বাড়ি সুকুমার নন্দীর। তিনি দাবি করেছেন, চাঁদড়ার এই জমি কেনা হয়েছিল যাঁর নামে তাঁর নামও ‘আকাশ’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shantanu Banerjee tmc leader West Bengal SSC Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE