Advertisement
১৯ মে ২০২৪
Same Sex Marriage

Same-sex marriage: সমলিঙ্গের বিয়ে মানতে নারাজ পরিবার, বাড়িতে এনে হেনস্থার অভিযোগ দম্পতিকে

পরিবার সূত্রে জানা গিয়েছে, দু’জনেরই আগে অন্য দুই পুরুষের সঙ্গে বিয়ে হয়েছিল। এক জনের একটি সন্তানও রয়েছে।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
হুগলি শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ০৩:৫৭
Share: Save:

দশ মাস আগে ফেসবুকে বন্ধুত্ব। তার পর প্রেম। সেই প্রেমের পরিণতিতে পরস্পরকে বিয়েও করেছিলেন হুগলি দুই বাসিন্দা। কিন্তু সমলিঙ্গের সেই বিয়ে মানতে পারেনি এক জনের পরিবার। অভিযোগ, এর পর দম্পতিকে বাড়িতে এনে হেনস্থা করা হয়। এমনকি, বিচ্ছেদের জন্য চাপ দেওয়া হয় বলেও অভিযোগ।

ওই দম্পতির এক জন জানিয়েছেন, গত মাসেই তাঁরা বিয়ে করেন। উত্তর ২৪ পরগনার শহরতলিতে একটি ঘর ভাড়া নিয়ে তাঁরা থাকছিলেন। নেটমাধ্যমে তাঁদের সিঁদুরদানের ছবি দেওয়ার পরই পরিস্থিতি জটিল হয়। পরিবারের লোকজন এসে তাঁর বাড়িতে দু’জনকে নিয়ে আসে। সেখানেই বিবাহ বিচ্ছেদের জন্য তাঁদের জোর করা হয় বলে অভিযোগ।

এক জনের মা বলেন, ‘‘ওই মেয়েটির আমাদের বাড়িতে আমার মেয়ের বান্ধবী হিসাবে আসা-যাওয়া ছিল। মেয়ে বলল কাজ পেয়েছে তাই বান্ধবীকে নিয়ে সেখানে যাচ্ছে। তার পর মোবাইলে দেখালাম ওরা বিয়ে করেছে। লজ্জায় আমাদের মাথা কাটা যাচ্ছে।’’ একই মত মেয়েটির বাবারও। তিনি চান আলাদা থাকুক দু’জনে।

পরিবার সূত্রে জানা গিয়েছে, দু’জনেরই আগে অন্য দুই পুরুষের সঙ্গে বিয়ে হয়েছিল। এক জনের একটি সন্তানও রয়েছে। কিন্তু পরিবারের চাপের মুখে সম্পর্ক ভেঙে দিতে রাজি নন তাঁরা। ওঁরা এক সঙ্গেই থাকতে চান বলে জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Same Sex Marriage Hooghly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE