Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Fire

হুগলির দুই জুট মিলে আগুন, সকালে রিষড়া বিকেলে ভদ্রেশ্বরে

বৃহস্পতিবার সকালে আগুন লাগে রিষড়ার হেস্টিংস জুটমিলে। কারখানাটির পাটের গুদামে আগুন ধরে যায়।

হুগলির দুই জুট মিলে বিধ্বংসী আগুন।

হুগলির দুই জুট মিলে বিধ্বংসী আগুন। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভদ্রেশ্বর শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ১৯:০৩
Share: Save:

একই দিনে জোড়া অগ্নিকাণ্ড হুগলির দুই জুটমিলে। বৃহস্পতিবার সকালে আগুন লাগে রিষড়ার হেস্টিংস জুট বিলে। বেলা গড়াতেই অগ্নিকাণ্ডের খবর পাওয়া যায় ভদ্রেশ্বরের ডালহৌসি জুটমিলে। আগুন আয়ত্তে এলেও দু’টি কারখানাই ক্ষতিগ্রস্ত হয়েছে।

বৃহস্পতিবার সকালে আগুন লাগে রিষড়ার হেস্টিংস জুটমিলে। কারখানাটির পাটের গোডাউনে আগুন ধরে যায়। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে আসে দমকলের ৪টি ইঞ্জিন। অবশেষে ঘণ্টাতিনেকের চেষ্টায় আগুন আয়ত্তে আসে। কোন্নগর ফায়ার স্টেশনের ওসি আদিত্যকুমার চট্টোপাধ্যায় বলেন, ‘‘সকালে হেস্টিংস জুটমিলের জুট গোডাউনে আগুন লাগে। আমাদের খবর দেওয়ার সঙ্গে সঙ্গেই পৌঁছেছি। পরিস্থিতি আপাতত আয়ত্তে এলেও কোনও জায়গায় আগুন রয়েছে কি না তা নজর রাখা হচ্ছে।’’

বৃহস্পতিবার বেলা গড়াতেই আগুন লাগে ভদ্রেশ্বরের ডালহৌসি জুট মিলে। কারখানাটির তাঁত, স্পিনিং এবং বিন বিভাগে ছড়িয়ে পড়ে আগুন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের ৩টি ইঞ্জিন। বেশ কিছু ক্ষণের চেষ্টায় আগুন আসে। তবে বিপুল ক্ষতি হয়েছে কারখানাটির। জুট মিলের বেশ কয়েকটি ইউনিট ভস্মীভূত হয়ে গিয়েছে। দু’টি ক্ষেত্রেই আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়। তবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিটের জেরেই এই আগুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Jute Mill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE