Advertisement
০৪ মে ২০২৪
Serampore

চার তলা ফ্ল্যাটের জানলা পরিষ্কার করতে গিয়ে আটকে পড়লেন হুগলির বৃদ্ধা! উদ্ধার করল দমকল

চার ফ্ল্যাটের জানলার কাচ পরিষ্কার করতে গিয়ে পড়লেন বিপদে। ইন্টারলকের ফলে আটকে গেলেন জানলার ওপাশে। খবর পেয়ে ছুটে আসে দমকল বাহিনী।

accident

উদ্ধারকাজে ঘটনাস্থলে দমকল কর্মীরা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শ্রীরামপুর শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ১১:৫৮
Share: Save:

দীপাবলি উপলক্ষে বাড়ি পরিষ্কার করছিলেন বৃদ্ধা। চার তলায় ফ্ল্যাটের জানলার কাচ পরিষ্কার করতে গিয়ে পড়লেন বিপদে। ইন্টারলকের ফলে আটকে গেলেন জানলার ওপাশে। খবর পেয়ে ছুটে আসে দমকল বাহিনী। দীর্ঘ প্রচেষ্টার পর ফ্ল্যাটের দরজা ভেঙে ভিতরে ঢোকেন দমকল কর্মীরা। উদ্ধার করা হয় বৃদ্ধাকে। হুগলির শ্রীরামপুরের কোম্পানি পুকুরধার এলাকায় উইলিয়াম কেরি ভবন নামে একটি আবাসনের ঘটনা।

দুই মেয়ে থাকেন বাইরে। আবাসনের চার তলায় একাই বাস ৭২ বছরের মধুশ্রী গঙ্গোপাধ্যায়ের। শনিবার সকালে ঘরদোর পরিষ্কার করছিলেন তিনি। জানলার কাচ পরিষ্কার করতে গিয়ে ঘটল বিপদ। জানলা ইন্টারলক হয়ে আটকে পড়েন তিনি। অনেক চেষ্টা করেও লক খুলতে পারেননি বৃদ্ধা। দীর্ঘ ক্ষণ জানলার বাইরের দিকে আটকে থাকেন। সাহায্যের জন্য প্রতিবেশীদের ডাকতে থাকেন মধুশ্রী। কিন্তু এমন জায়গায় তিনি আটকে পড়েছেন, স্থানীয় কেউ উদ্ধার করতে পারেননি। তাঁরা খবর দেন দমকলে।

খবর পেয়ে কিছু ক্ষণের মধ্যেই আসেন দমকল কর্মীরা। তাঁরা এসে দেখেন, ফ্ল্যাটের দরজা ভিতর থেকে বন্ধ। কোনও উপায় না দেখে দরজা ভেঙেই ভিতরে ঢোকেন তাঁরা। তার পর উদ্ধার করেন বৃদ্ধাকে। ‘মুক্ত’ হতে পেরে মুখে এক গাল হাসি বৃদ্ধার। বলেন, ‘‘কোনও রকমে বেরোতে পারলাম!’’ এই ঘটনা প্রসঙ্গে এক দমকল আধিকারিক বলেন, ‘‘স্পেশাল জব টার্ন আউট কল পেয়ে এসেছিলাম। দেখলাম, এক বৃদ্ধা জানলার বাইরে আটকে আছেন। পরিষ্কার করতে গিয়ে জানালা ‘লক’ করে ফেলেছিলেন তিনি। আর দরজাও ভিতর থেকে বন্ধ ছিল। তাই দরজা ভেঙে তাঁকে উদ্ধার করি। উনি সুস্থই আছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Serampore Flat Fire Brigade
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE