Advertisement
১২ জুলাই ২০২৪
Goods train engine fire

হাওড়ায় মালগাড়ির ইঞ্জিনে আগুন! কালো ধোঁয়া দেখে ছুটে আসে দমকল, কিছু ক্ষণের মধ্যেই নিয়ন্ত্রণে

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, ডাবল ইঞ্জিনে টানা মালগাড়িটি যাচ্ছিল সাঁতরাগাছির দিকে। তারই একটি ইঞ্জিনে আগুন লেগে যায়। কী ভাবে এমন ঘটল খতিয়ে দেখা হচ্ছে।

মালগাড়ির ইঞ্জিন থেকে বেরোচ্ছে কালো ধোঁয়া।

মালগাড়ির ইঞ্জিন থেকে বেরোচ্ছে কালো ধোঁয়া। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১৮:৩৫
Share: Save:

মালগাড়ির ইঞ্জিনে আগুন। হাওড়ার বালিটিকুড়ি শেখপাড়ার কাছে ঘটনাটি ঘটে। আচমকাই ইঞ্জিন থেকে কালো ধোঁয়া বেরোতে থাকে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। চলে আসে দমকল। কিছু ক্ষণের মধ্যে অবশ্য আগুন নিভিয়ে ফেলা হয়।

গত সোমবার এনজেপি স্টেশনের অনতিদূরে কলকাতামুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কার জেরে দুর্ঘটনা ঘটে। তাতে মৃত্যু হয় ১০ জনের। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এ বার মালগাড়ির ইঞ্জিনে আগুন। শনিবার ঘটনাটি ঘটে বালটিকুড়ির শেখপাড়ার কাছে। জানা গিয়েছে, আচমকাই মালগাড়ির ইঞ্জিন থেকে কালো ধোঁয়া বেরোতে থাকে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে চলে আসে দমকল। তবে কিছু ক্ষণের মধ্যেই অবশ্য আগুন নিভিয়ে ফেলা হয়। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, ভট্টনগরের দিক থেকে সাঁতরাগাছির দিকে মালগাড়িটি যাচ্ছিল। তাতে দু’টি ইঞ্জিন ছিল। একটি ইঞ্জিনে আগুন লেগে যায়। কী ভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয় বাসিন্দাদের দাবি, সাঁতরাগাছিমুখী মালগাড়িটিতে পর পর দু’টি ইঞ্জিন লাগানো ছিল। প্রথম ইঞ্জিনটি থেকে আচমকাই কালো ধোঁয়া বেরোতে থাকে। এলাকাবাসীদের একটি অংশের দাবি, তাঁরা আগুন লাগার খবর পেয়ে মালগাড়িটির কাছাকাছি গিয়ে ইঞ্জিন থেকে আগুনের হলকা বেরোতেও দেখেন। যদিও আগুনের শিখা দেখার কথা স্বীকার করা হয়নি কোনও তরফেই। কিন্তু কালো ধোঁয়া বেরোনোর কথা রেলের পাশাপাশি জানিয়েছে দমকলও। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ইঞ্জিনে আগুন লাগার খবর পেয়ে বহু মানুষ ছুটে আসেন। যদিও কিছু ক্ষণের চেষ্টায় চেষ্টায় আগুন নেভানো যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eastern Railway Fire Fire Brigade Goods Train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE