Advertisement
০৫ মে ২০২৪
CV Ananda Bose

রিষড়ায় গিয়ে মোদীর কথা বোসের মুখে, ‘ব্রেক ইন্ডিয়া ব্রিগেড’ বলে তোপ দুর্বৃত্তদের

সোমবার রাতে অশান্তি ছড়িয়েছিল রিষড়া স্টেশনের কাছে চার নম্বর রেলগেট এলাকায়। তার পর রিষড়া এবং শ্রীরামপুরে জারি হয়েছে ১৪৪ ধারা। মঙ্গলবার রিষড়ায় পৌঁছে সেই চার নম্বর গেট এলাকায় যান রাজ্যপাল।

Governor of West Bengal C V Ananda Bose gives a strong message for peace in Rishra

রিষড়ায় গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বার্তা শোনালেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রিষড়া শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৫:৪৫
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘আত্মনির্ভর ভারত’কে আটকানোর চেষ্টা করছে ‘ব্রেক ইন্ডিয়া ব্রিগেড’। তা রুখে দেবে ‘আত্মনির্ভর বাংলা’। শান্তি প্রতিষ্ঠা হবেই। অশান্তি পীড়িত রিষড়ায় গিয়ে এমনটাই বললেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। উত্তরবঙ্গ সফরের মাঝপথেই মঙ্গলবার সকালে কলকাতায় ফিরে আসেন বোস। কলকাতা বিমানবন্দরেই রিষড়ার অশান্তি নিয়ে কড়া বার্তা দেন তিনি। এর পর সেখান থেকে সরাসরি তিনি পৌঁছন ঘটনাস্থলে।

সোমবার রাতে অশান্তি ছড়িয়েছিল রিষড়ার চার নম্বর রেলগেট এলাকায়। তার পর রিষড়া এবং শ্রীরামপুর এই দুই থানা এলাকায় প্রশাসন জারি করেছে ১৪৪ ধারা। মঙ্গলবার রিষড়ায় পৌঁছে সেই চার নম্বর গেট এলাকায় যান বোস। রেললাইনের পাশে দাঁড়িয়ে চন্দননগরের পুলিশ কমিশনার অমিত পি জাভালগির সঙ্গে কথা বলেন তিনি। পুলিশ কমিশনারের কাছ থেকে ঘটনার কথা শোনেন বোস। দু’জনের মধ্যে কথা হয় বেশ কিছু ক্ষণ। এর পর তিনি যান সুভাষনগর হাউসিংয়ের দিকে। পরে রাজ্যপাল বলেন, ‘‘গোটা পরিস্থিতি খতিয়ে দেখতে এখানে এসেছি। কঠোর পদক্ষেপ করা হবে। আইন দুর্বৃত্তদের হাতে তুলে নিতে দেব না। বাংলার মানুষের অধিকার রয়েছে শান্তিতে থাকার। শান্তি ফেরানো হবে। দুর্বৃত্তদের কঠোর হাতে দমন করা হবে। সবাইকে এক সঙ্গে এই নৈরাজ্য উৎখাত করতে হবে।’’ এর পরেই তাঁর তাৎপর্যপূর্ণ মন্তব্য, ‘‘ব্রেক ইন্ডিয়া ব্রিগেড প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত রোখার চেষ্টা করছে। একই ভাবে আত্মনির্ভর বাংলাও অশুভ শক্তির বিনাশ করবে। শান্তি প্রতিষ্ঠা হবেই। অপরাধীরা গরাদের ভিতরে যাবে।’’ বোসের মতে, ‘‘বাংলায় দীর্ঘ দিন ধরে রাজনীতির অপরাধীকরণ চলছে। এ বার তার শেষ হওয়া প্রয়োজন।’’ শান্তি প্রতিষ্ঠা করতে সব রকমের পদক্ষেপ করা হবে বলেও জানিয়েছেন তিনি। অশান্তি পীড়িত এলাকায় গিয়ে বোসের বার্তা, ‘‘নিজেরা বাঁচুন এবং অন্যকে বাঁচতে দিন।’’

চার নম্বর রেলগেট থেকে বেরিয়ে রাস্তায় গাড়ি থেকে নেমে পড়েন রাজ্যপাল। পথচলতি সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন তিনি। রিষড়া স্টেশনে গিয়ে স্টেশনমাস্টার-সহ অন্য আধিকারিকদের সঙ্গেও কথা বলেন। সোমবার অশান্তির ঘটনায় এক আহতকে দেখতে রিষড়া থেকে সরাসরি কলকাতার এসএসকেএম হাসপাতালে যান রাজ্যপাল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, রিষড়ায় অশান্তির ঘটনায় এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ২৯ জনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE