Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ration Card

Ration Card: আধারের সঙ্গে যুক্ত হয়নি চার লক্ষ রেশন কার্ড, চিন্তা হাওড়ায়

এ জন্য এ দিন শরৎ সদনে হাওড়ার জেলাশাসক মুক্তা আর্যর নেতৃত্বে এক বৈঠক ডাকা হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ০৭:০৫
Share: Save:

হাওড়ায় চার লক্ষ রেশন কার্ডের সঙ্গে আধার কার্ডের যোগ করানো হয়নি। ফলে যে কোনও সময়ে বন্ধ হয়ে যেতে পারে ওই কার্ডগুলি। তাই মাথায় হাত পড়েছে জেলা প্রশাসনের। জেলা প্রশাসন সূত্রের খবর, যাঁদের রেশন কার্ডের সঙ্গে এখনও আধার-যোগ হয়নি, তাঁরা সকলেই হাওড়া পুর এলাকার বাসিন্দা। সোমবার তাই জেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরি বৈঠক ডেকে হাওড়া পুরসভার প্রাক্তন কাউন্সিলরদের এ ব্যাপারে তৎপর হতে বলা হয়েছে।

প্রশাসন সূত্রের খবর, হাওড়া পুরসভা এলাকার ৬৬টি ওয়ার্ডের প্রায় সাড়ে চার লক্ষ রেশন কার্ড এখনও আধার কার্ডের সঙ্গে যুক্ত করা হয়নি। হাওড়া পুর এলাকায় মোট রেশন কার্ডের সংখ্যা প্রায় ১২ লক্ষ। বাকি প্রায় সাড়ে সাত লক্ষ রেশন কার্ডের সঙ্গে আধারের যোগ ইতিমধ্যে হয়ে গিয়েছে। জেলা প্রশাসনের আধিকারিকদের আশঙ্কা, আধার কার্ডের সঙ্গে দ্রুত এই সাড়ে চার লক্ষ রেশন কার্ড যুক্ত করতে না পারলে যে কোনও মুহূর্তে ওই কার্ডের মাধ্যমে রেশন তোলা বন্ধ হয়ে যেতে পারে। তখন পরিস্থিতি মারাত্মক আকার নেবে।

এ জন্য এ দিন শরৎ সদনে হাওড়ার জেলাশাসক মুক্তা আর্যর নেতৃত্বে এক বৈঠক ডাকা হয়। সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের সমবায়মন্ত্রী অরূপ রায়ও। পরে তিনি বলেন, ‘‘জেলা প্রশাসনের পদস্থ আধিকারিক ও হাওড়া পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য বা এলাকার প্রাক্তন কাউন্সিলরদের পাশাপাশি বৈঠকে ডাকা হয়েছিল শহরের রেশন ডিলারদেরও। সকলকেই রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড যোগ করানোর জন্য উদ্যোগী হতে
বলা হয়েছে।’’

জেলা প্রশাসনের এক কর্তা বলেন, ‘‘রেশন দোকানগুলি যাতে বেশি করে রেশন কার্ডের সঙ্গে আধার কার্ড যোগ করায়, সে জন্য তাদের পরামর্শ দেওয়া হয়েছে। প্রয়োজনে প্রতিটি ওয়ার্ডে সপ্তাহব্যাপী শিবির করে এই কাজ করা হবে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ration Card Howrah Registration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE